• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীলঙ্কা সফরে কে অধিনায়ক, জানেন না প্রধান নির্বাচক নান্নু

  ক্রীড়া ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ২০:১৫
প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু
প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু (ছবি : সংগৃহীত)

ব্যর্থ বিশ্বকাপের পর এবার বাংলাদেশের মিশন শ্রীলঙ্কা। আসন্ন এই সফরকে সামনে রেখে মঙ্গলবার (১৬ জুলাই) ১৪ সদস্যাের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সকল জল্পনা-কল্পনা উড়িয়ে দিয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

যেহেতু আসন্ন এই সিরিজে খেলছেন তিনি সেহেতু দলের নেতৃত্বও তিনই দিবেন। কিন্তু এ বিষয়ের উত্তরে অবাক করেছেন দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। লঙ্কা সিরিজে কে অধিনায়ক এমন প্রশ্নে দিয়েছেন অমীমাংসিত জবাব!

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের শেষ ম্যাচ থেকেই আলোচনা ছিল, দেশে ফিরেই অবসরে যেতে পারেন মাশরাফি। গত ৭ জুলাই দেশে ফেরার পর অবশ্য এ নিয়ে কোনো কথা বলেননি তিনি। বিমানবন্দরে শ্রীলঙ্কা সফর নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছিলেন আলোচনা সেরে তবেই জানাবেন।

মাশরাফির অধিনায়কত্ব নিয়ে মঙ্গলবার মিনহাজুল আবেদিনকে প্রশ্ন করলে তার উত্তর ছিলে দোটানায়, ‘এটা তো বোর্ডের সিদ্ধান্ত। আমি বলতে পারব না।’

বিসিবির প্রধান নির্বাচক এ নিয়ে কিছু বলতে না পারলেও পরে ১৪ সদস্যের যে দল দেয়া হয় তাতে কিন্তু ঠিকই মাশরাফিকেই অধিনায়ক দেখানো হয়েছে। আর ম্যাশ অধিনায়ক হিসেবেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন কি না প্রধান নির্বাচক হিসেবে সেটা মিনহাজুলের না জানার কোনো কারণও নেই। তবে সংবাদ মাধ্যমের কাছে সেটা একপ্রকার এড়িয়েই গেলেন তিনি।

আসন্ন সফরে দলের ইনজুরি নিয়ে মিনহাজুল বলেন, ‘ফিজিওরা যে রিপোর্ট দিয়েছেন তাতে দেখা গেছে বড় কোনো চোট নেই কারোই। খেলোয়াড়রা রিপোর্ট দিয়েছে ফিটনেসের। তাতে দেখা গেছে কারও বড় কোনো সমস্যা নেই।’

শ্রীলঙ্কা সফর কতটা গুরুত্বপূর্ণ? প্রধান নির্বাচকের মতে, ‘এই ম্যাচগুলো খুবই গুরুত্বপূর্ণ। কারণ বিশ্বকাপে যা আশা ছিল আমরা তার কাছাকাছি গিয়েও পারিনি। এরপরই নতুন এই সিরিজ। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ভালো করতে হলে প্রতিটা ম্যাচই গুরুত্বপূর্ণ।’

উল্লেখ্য, সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৬ জুলাই। দ্বিতীয় ও শেষ ম্যাচটি মাঠে গড়াবে যথাক্রমে ২৮ ও ৩১ জুলাই। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে কলম্বো প্রেমাদাসা স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচই দিবারাত্রির। সফর শেষ করে ১ আগস্ট দেশের উদ্দেশে রওনা হবেন ক্রিকেটাররা।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড