• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হামেসকে যে হুমকি দিল ম্যারাডোনা পুত্র

  ক্রীড়া ডেস্ক

১০ জুলাই ২০১৯, ১৩:০৮
হামেস রদ্রিগেজ
হামেস রদ্রিগেজ (ছবি : সংগৃহীত)

মাঠের ফুটবলে একসময় বিশ্ব মাতিয়েছেন আর্জেন্টিনার ফুটবল ঈশ্বর ডিয়েগো ম্যারাডোনা। আলবেলিস্তাদের হয়ে জিতেছেন ১৯৮৬ বিশ্বকাপ, অখ্যাত ইতালিয়ান জায়ান্ট নাপোলিকে তার জাদুর ছোঁয়ায় ইতালি ও ইউরোপে এনে দিয়েছেন সাফল্য। 'সিরি আ'র ক্লাবটি ইতিহাসের পাতায় নিজেদের নাম স্বর্ণাক্ষরে লেখায় ফুটবল ঈশ্বর ম্যারাডোনার আমলে। 

নাপোলিতে ম্যারাডোনা তার পেশাদার ক্যারিয়ারের শিখরে পৌঁছান। খুব দ্রুত ক্লাবের সমর্থকদের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠেন এবং সেই সময়টিই ছিল নাপোলির ইতিহাসের সফলতম যুগ। ম্যারাডোনা অধীনে নাপোলি ১৯৮৬–৮৭ ও ১৯৮৯–৯০ মৌসুমে 'সিরি আ'য় চ্যাম্পিয়নশিপ জিতে এবং ১৯৮৯–৮৮ ও ১৯৮৮–৮৯ মৌসুমে তারা রানার-আপ হয়। এছাড়া এই আর্জেন্টাইনের সময়ে নাপোলি একবার কোপা ইতালিয়া জিতে (১৯৮৭) এবং একবার রানার-আপ (১৯৮৯) হয় এবং ১৯৯০ সালে ইতালীয় সুপার কাপ জিতে। ১৯৮৭–৮৮ মৌসুমের সিরি আ-তে ম্যারাডোনা সর্বোচ্চ গোলদাতা ছিলেন।

১৯৮৪ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত ম্যারাডোনা গ্লি আজ্জুরিদের হয়ে মাঠ মাতান। ইতিহাস গড়েন একের পর এক। সেই সম্মানার্থে ম্যারাডোনার আইকনিক ‘১০’ নম্বর জার্সি আজীবন তুলে রাখার সিদ্ধান্ত নেয় নাপোলি কর্তৃপক্ষ।

গুঞ্জন উঠেছে ম্যারাডোনার সেই  ‘১০’ নম্বর জার্সিতে নতুন করে দেখা যাবে কলম্বিয়ান তারকা ফুটবলার হামেস রদ্রিগেজকে। নতুন খবর, জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকে লোন শেষে রিয়াল মাদ্রিদে ফিরছেন না রদ্রিগেজ। জানা গেছে, ইতালিয়ান ক্লাব নাপোলিতে নাম লেখাতে চলেছেন এই আক্রমণাত্মক মিডফিল্ডার। হামেসের প্রিয় জার্সি নম্বর ১০। যদি নাপোলির সঙ্গে হামেসের চুক্তি হয়েই যায়, তবে তিনি কত নম্বর জার্সি গায়ে জড়াবেন এ নিয়ে তাই শুরু হয়ে গেছে জল্পনা-কল্পনা। 

ছেলের সঙ্গে (বাঁয়ে) ডিয়েগো ম্যারাডোনা (ছবি সংগৃহীত)

যেহেতু  ম্যারাডোনা প্রতি সন্মান রক্ষাতেই ‘১০’ নম্বর জার্সি আজীবনের জন্য তুলে রাখা সিদ্ধান্ত নেয় নাপোলি। গুঞ্জন এখন একটাই হামেসকে কি তাহলে ম্যারাডোনার সেই  ‘১০’ নম্বর জার্সিতে নতুন করে দেখা যাবে? 

যদিও ম্যারাডোনার পুত্র ডিয়েগো ম্যারাডোনা জুনিয়র আগেই হামেসকে সাবধান করে দিয়েছেন। বার্তা পাঠিয়েছেন, ‘নাপোলিতে তোমাকে স্বাগতম, তোমাকে স্বাদরে গ্রহণ করতে সবাই প্রস্তুত এবং আমি বিশ্বাস করি তুমি তোমার সেরাটা এখানে দিতে পারবে। তবে মনের ভুলেও আমার বাবার জার্সির দিকে নজর দিও না।' 

জনপ্রিয় স্প্যানিশ দৈনিক মার্কার সূত্রে পাওয়া তথ্য মতে, ম্যারাডোনা পুত্র বলেন, ‘মনের ভুলেও ১০ নম্বর জার্সি ছুঁয়ে দেখবে না। ওটা আমার পরিবারের সম্পত্তি। এটা শুধুই আমার বাবার।’

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড