• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোপা আমেরিকা ২০১৯

জয় দিয়ে শুরু নেইমার বিহীন ব্রাজিলের কোপা মিশন

  ক্রীড়া ডেস্ক

১৫ জুন ২০১৯, ০৮:২৭
ব্রাজিল-বলিভিয়া
জয় দিয়ে ব্রাজিলের কোপা মিশন শুরু (ছবি : সংগৃহীত)

ঘরের মাঠে ল্যাটিন আমেরিকার সবচেয়ে মর্যাদাপূর্ণ টুর্নামেন্ট কোপা আমেরিকা। কিন্তু এমন আয়োজনে নেই দলের সবচেয়ে বড় ভরসার জায়গা নেইমার। নেইমারকে ছাড়াই ব্রাজিলকে নামতে হলো কোপার নবম শিরোপার মিশনে। কুতিনহো-এভারতনের গোলে জয় দিয়ে সে মিশন শুরু করল নেইমার বিহীন ব্রাজিল।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বলিভিয়াকে ৩-০তে হারায় স্বাগতিকরা। ফিলিপে কুতিনহো দুই আর এভারতনের পা থেকে আসে এক গোল। সাও পাওলোর মোরুম্বি স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকাল সাড়ে ৬টায় অনুষ্ঠিত হয় ম্যাচটি।

ম্যাচের প্রথমার্ধে ব্রাজিলকে আটকে রাখতে সক্ষম হয় বলিভিয়া। এতে গোলশূন্য থাকে প্রথম ৪৫ মিনিট। তবে বিরতির পর স্বরূপে ফিরে তিতের শিষ্যরা। তিন মিনিটের ব্যবধানে বলিভিয়ার জালে দুবার বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় প্রতিযোগিতার আটবারের শিরোপা জয়ীরা। আর শেষ দিকে দুর্দান্ত এক গোলে জয় নিশ্চিত করেন এভারতন।

ব্রাজিলের আক্রমণাত্মক ফুটবলে শুরু হয় কোপা আমেরিকার ৪৬তম আসরের মাঠের লড়াই। ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে প্রচন্ড চাপ তৈরি করে নেইমার বিহীন ব্রাজিল । প্রথম ১০ মিনিটে ভালো দুটি সুযোগও পেয়েছিল তারা; কিন্তু সাফল্যের দেখা মেলেনি। কাছ থেকে রবের্তো ফিরমিনো গোলরক্ষক বরাবর শট নেওয়ার পর অরক্ষিত চিয়াগো সিলভার হেডে বল পোস্ট ঘেঁষে চলে যায়।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে অপেক্ষা শেষ হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। সফল স্পট কিকে দলকে এগিয়ে দেন বার্সেলোনা মিডফিল্ডার কুতিনহো। প্রথমার্ধে দারুণ খেলা রিশার্লিসনের শটে বল বলিভিয়ার মিডফিল্ডার আদ্রিয়ান জুসিনোর হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

তিন মিনিট পর আবারও গোল উদযাপনে মেতে ওঠে ব্রাজিল। এবার ডান দিক থেকে ফিরমিনোর দারুণ ক্রস ছোট ডি-বক্সে ফাঁকায় পেয়ে অনায়াসে হেডে দলের ও নিজের দ্বিতীয় গোলটি করেন কুতিনহো। ক্লাবের হয়ে মৌসুমটা ভালো কাটেনি তার। তবে কোপা আমেরিকার শুরুতেই জোড়া গোলে খারাপ সময় কাটিয়ে স্বরূপে ফেরার আভাস দিলেন ২৭ বছর বয়সী এই ফুটবলার। ৮৫তম মিনিটে দারুণ নৈপুণ্যে স্কোরলাইন ৩-০ করেন খানিক আগেই বদলি নামা এভারতন।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড