• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে আটলান্টা

  ক্রীড়া ডেস্ক

২৭ মে ২০১৯, ১০:৩০
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
ছবি : সংগৃহীত

প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলবে ইতালিয়ান ক্লাব আটলান্টা এফসি। সসৌলোর বিপক্ষে ১-০ তে পিছিয়ে থেকেও ৩-১ এ জিতেছে তারা। ২০১৬-১৭ মৌসুমে লিগে চতুর্থস্থানে থাকলেও চ্যাম্পিয়নস লিগ খেলতে পারেনি আটলান্টা। কারণ তখন ইতালিয়ান লিগ থেকে সেরা তিনটি দল সরাসরি খেলত। ২০১৮-১৯ মৌসুম থেকে উয়েফা নিয়ম করে ইতালিয়ান লিগ থেকে সেরা চার দলকে সরাসরি চ্যাম্পিয়নস লিগে অংশ নেওয়ার সুযোগ করে দেয়।

আগের ম্যাচে শিরোপা নিশ্চিত করা জুভেন্টাসের সঙ্গে ড্র করে সেরা চারে অবস্থান পোক্ত করে আটলান্টা ইউনাইটেড। শেষ ম্যাচে ঘরের মাঠে জয় দরকার ছিল তাদের। তবে আটলান্টার সমর্থকদের শুরুতে হতাশ করেন সসৌলো। ১৯ মিনিটে বাঁ প্রান্তে ঘানার মিডফিল্ডার আলফ্রেড ডানকানের ব্যাক হিল থেকে গোল করেন ইতালিয়ান স্ট্রাইকার ডমিনিকোন বেরারদি।

এ ধাক্কা সামলে নিতে বেশি সময় অপেক্ষা করেনি আটলান্টার ছেলেরা। ৩৫ মিনিটে দলকে সমতায় ফেরান ডুভান জাপাতা। ডানপ্রান্তে কর্নার কিক থেকে বল কাঙ্ক্ষিত লক্ষ্যে পোঁছান এ কলম্বিয়ান স্ট্রাইকার। এতে ২৩ গোল নিয়ে এ মৌসুমে লিগে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হলেন তিনি। সাম্পদোরিয়ার ফ্যাবিও কাগলিয়েরা ২৬ গোল নিয়ে আছেন শীর্ষস্থানে।

প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়। তবে বিরতিতে যাওয়ার আগে আটলান্টা মানসিকভাবে এগিয়ে যায় বেরার্দির লালকার্ডে সসৌলো দশজনের দলে পরিণত হলে।

চ্যাম্পিয়নস লিগে সুযোগ পেয়ে উল্লাসে মেতে উঠেছে আটলান্টার খেলোয়াড়েরা; ছবি : সংগৃহীত

৫৩ মিনিটে পাপু গোমেজের গোলে লিড নেয় আটলান্টা। স্লোভেনিয়ার জোসেফ ইলিচের শট ফিরিয়ে দিলেও বল জালে পাঠান আর্জেন্টাইন প্লেমেকার পাপু। ১৯ মিনিট পর গোমেজের ক্রস থেকে সসৌলোর জালে বল জড়িয়ে আটলান্টাকে আনন্দে ভাসান জার্মান বংশোদ্ভূত ক্রোয়েশিয়ান মিডফিল্ডার মারিও পাসালিচ। পরে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে সসৌলোর হয়ে মাঠ ছাড়েন ফ্রান্সেসকো ম্যাগনানেলি।

৩৮ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থান নিয়ে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে ফ্রাঙ্ক ডি বোরের আটলান্টা।

সমান ম্যাচে আটলান্টার সমান ৬৯ পয়েন্ট দখল করলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় চতুর্থ হলো ইন্টার মিলান। আর শেষ ম্যাচ জিতলেও স্বপ্ন ভঙ্গ হলো এসি মিলানের। এক পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থান নিয়ে মৌসুম শেষ করেছে মিলান। এ নিয়ে টানা ছয় মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলার টিকিট পেল না ১৮ বারের সিরি আ জেতা দলটি। আর পাঁচ মৌসুম পর সেরা চারের বাইরে এ এস রোমা। ৩৮ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড