• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাইনালে চেন্নাইকে দেড়শো রানের লক্ষ্য দিল মুম্বাই

  ক্রীড়া ডেস্ক

১২ মে ২০১৯, ২১:৪৬
চেন্নাই সুপার কিংস
(ছবি : আইপিএল অফিশিয়াল ওয়েবসাইট)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে মাঝারি লক্ষ্য ছুঁড়ে দিয়েছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। শিরোপা ধরে রাখার অভিযানে চেন্নাইকে করতে হবে ঠিক ১৫০ রান।

রবিবার (১২ মে) রেকর্ড চতুর্থ আইপিএল শিরোপার খোঁজে মাঠে নেমেছে চেন্নাই-মুম্বাই। দুদলই এর আগে তিনবার করে চ্যাম্পিয়ন হয়েছে। হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান করেছে মুম্বাই।

ব্যাটিংয়ে নেমে মুম্বাইয়ের শুরুটা ছিল দারুণ। উদ্বোধনী জুটিতে কুইন্টন ডি কক ও রোহিত মাত্র ৪.৪ ওভারে স্কোরবোর্ডে তুলে ফেলেন ৪৫ রান। কিন্তু এর পরপরই ছন্দ হারায় তারা। চেন্নাইয়ের বোলারদের জোড়া আঘাতে যুগপৎ ফেরেন দুই ওপেনার।

পঞ্চম ওভারের পঞ্চম বলে দক্ষিণ আফ্রিকান ডি কক ১৭ বলে ৪ ছয়ে ২৯ রান করে শিকার হন শার্দুল ঠাকুরের। এরপর স্কোরবোর্ডে কোনো রান ওঠার আগেই ষষ্ঠ ওভারের তৃতীয় বলে বিদায় নেন রোহিত। দীপক চাহারের বলে আউট হওয়ার আগে ১৪ বলে ১৫ রান করেন তিনি।

তৃতীয় উইকেটে জুটি বেঁধে সুরিয়াকুমার যাদব ও ইশান কিশান কিছুদূর এগিয়ে নেন মুম্বাইয়ের ইনিংস। তারা অবশ্য রানের গতি বাড়িয়ে খেলতে পারেননি। এরপর দলীয় সংগ্রহ ৮২ থেকে ১০১- এ পৌঁছাতেই আরও ৩ উইকেট হারায় দলটি।

সেখান থেকে টেনে নিয়ে মুম্বাইকে লড়াইয়ের পুঁজি পাইয়ে দেন কিয়েরন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজের এই হার্ড-হিটার ব্যাটসম্যান ২৫ বলে ৪১ রানে অপরাজিত থাকেন। সমান ৩টি চার ও ৩টি ছয় হাঁকান তিনি।

চেন্নাইয়ের পক্ষে দীপক চাহার সর্বোচ্চ ৩ উইকেট নেন ২৬ রানে। এছাড়া ২টি করে উইকেট দখল করেন শার্দুল ঠাকুর ও ইমরান তাহির। বাকিটি রানআউট।

সংক্ষিপ্ত স্কোর :

মুম্বাই ইন্ডিয়ান্স : ১৪৯/৮ (২০ ওভারে) (কুইন্টন ডি কক ২৯, রোহিত শর্মা ১৫, সুরিয়াকুমার যাদব ১৫, ইশান কিশান ২৩, ক্রুনাল পান্ডিয়া ৭, কিয়েরন পোলার্ড ৪১*, হার্দিক পান্ডিয়া ১৬, রাহুল চাহার ০, মিচেল ম্যাকক্লেনান ০, জসপ্রিত বুমরাহ ০*; দীপক চাহার ৩/২৬, শার্দুল ঠাকুর ২/৩৭, হরভজন সিং ০/২৭, ডোয়াইন ব্রাভো ০/২৪, ইমরান তাহির ২/২৩, রবীন্দ্র জাদেজা ০/১২)।

ওডি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড