• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএল-২০১৯

চেন্নাইকে হারিয়ে দ্বাদশ আইপিএলের ফাইনালে মুম্বাই

  ক্রীড়া ডেস্ক

০৮ মে ২০১৯, ০৮:৩৮
আইপিএল
(ছবি : সংগৃহীত)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রথম কোয়ালিফায়ার ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়ে মুম্বাই ইন্ডিয়ান্স পৌঁছে গেল দ্বাদশ আসরের ফাইনালে। এই নিয়ে পঞ্চমবারের মতো ফাইনাল খেলবে তারা। অবশ্য চেন্নাইয়ের সামনে থাকছে আরও একটা সুযোগ। আগামী ১০ মে দ্বিতীয় কোয়ালিফায়ারে প্রথম এলিমিনেটরের জয়ী দলের বিপক্ষে খেলবে তারা। সেই ম্যাচটি জিততে পারলেই ১২ মে ফাইনালে ফের তাদের দেখা হয়ে যাবে মুম্বাইয়ের সঙ্গে।

মঙ্গলবার (৭ মে) প্রথম কোয়ালিফায়ারে স্বাগতিক চেন্নাই টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু ৬ উইকেট হাতে রেখেও দলটি নির্ধারিত ২০ ওভার থেকে সংগ্রহ করে মাত্র ১৩১ রান। জবাবে ব্যাট করতে নেমে ৯ বল হাতে রেখে জয় তুলে নেয় মুম্বাই।

কিংসের হয়ে সর্বোচ্চ ৩৭ বলে ৪২ রান করেন আম্বাতি রাইডু। ২৯ বলে ৩৭ রান আসে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাট থেকে। এছাড়া ২৬ রান করেন মুরালি বিজয়। মুম্বাইয়ের হয়ে সেরা বোলিং করেন তরুণ রাহুল চাহার। ৪ ওভারে ১৪ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। এছাড়া হার্দিক পান্ডিয়া ও জয়ন্ত যাদব ১টি করে উইকেট নেন।

১৩২ রানে টার্গেটে ব্যাট করতে নেমে দ্রুত দুই ওপেনার রোহিত শর্মা ও কুইন্টন ডি ককের উইকেট হারালেও সুরিয়াকুমার যাদবের অপরাজিত ফিফটিতে ভর করে সহজেই ফাইনালের টিকিট নিশ্চিত করে মুম্বাই।

৫৪ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন সুরিয়াকুমার। এছাড়া ইশান কিষান ২৮ ও হার্দিক পান্ডিয়া অপরাজিত ১৩ রানের ইনিংস খেলেন। বল হাতে চেন্নাইয়ের হয়ে ২টি উইকেট শিকার করেন দক্ষিণ আফ্রিকান বোলার ইমরান তাহির। এছাড়া হরভজন সিং ও দিপক চাহার ১টি করে উইকেট নেন।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড