• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ

কিরগিজস্তানের জয়ে সেমি-ফাইনালে বাংলাদেশ

  ক্রীড়া প্রতিবেদক

২৪ এপ্রিল ২০১৯, ২০:০১
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল (ছবি : বাফুফে)

সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে কিরগিজস্তান জয় পাওয়ায় এক ম্যাচ বাকি থাকতেই বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপের সেমি-ফাইনালে উঠেছে বাংলাদেশ।

বুধবার (২৪ এপ্রিল) 'বি' গ্রুপের ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আরব আমিরাতকে ২-১ গোলে হারিয়েছে কিরগিজস্তান। আসরের উদ্বোধনী ম্যাচে গত সোমবার (২২ এপ্রিল) স্বাগতিক বাংলাদেশের মেয়েদের কাছে ২-০ ব্যবধানে হেরেছিল আরব আমিরাত।

টানা দুই ম্যাচ হেরে প্রথম দল হিসেবে প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে আরব আমিরাত। আর বাংলাদেশ ও কিরগিজস্তান নাম লিখিয়েছে আসরের শেষ চারে। আগামী শুক্রবার (২৬ এপ্রিল) একই ভেন্যুতে গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুটি।

এদিন ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় কিরগিজস্তান। পঞ্চম ও ১৬তম মিনিটে দুই গোল করে এগিয়ে যায় দলটি। বোরনবেকোবা আইঝানের লক্ষ্যভেদের পর ইয়েরিশবেক কেনঝিবুবু বল জালে জড়ালে ব্যবধান দ্বিগুণ হয়।

এরপর আস্তে আস্তে ঘুরে দাঁড়াতে শুরু করে আরব আমিরাত। ম্যাচের ৪০তম মিনিটে শাহদ জারকানের সফল পেনাল্টিতে ব্যবধান কমায় তারা। এরপর সমতাসূচক গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দলটি।

ম্যাচের শেষ দিকে আরেকটি পেনাল্টি আদায় করে তারা। কিন্তু স্পট-কিক লক্ষ্যে না থাকায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় আরব আমিরাতকে। টানা দুই হারে বিদায় নিশ্চিত হয়ে যায় দলটির।

উল্লেখ্য, প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ। এই প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে মঙ্গোলিয়া, তাজিকিস্তান, লাওস, সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান।

ওডি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড