• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুস্তাফিজকে নিয়ে ঝুঁকি নেবেন না ওয়ালশ

  ক্রীড়া প্রতিবেদক

২২ এপ্রিল ২০১৯, ১৯:৫৫
মুস্তাফিজুর রহমান
মুস্তাফিজুর রহমান (ছবি : ফাইল)

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) নিজ দল শাইনপুকুর ক্রিকেট ক্লাবের সঙ্গে গেল ১০ এপ্রিল অনুশীলনের সময় বাঁ পায়ের গোড়ালিতে চোট পান বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত সদস্য মুস্তাফিজুর রহমান। সে সময়ই জানা গিয়েছিল মুস্তাফিজের চোট অতটা গুরুতর নয়। পরীক্ষা নিরীক্ষার পর জানা যায় দুই সপ্তাহের বিশ্রামেই সেরে উঠবেন তিনি। এর মধ্যে দেড় সপ্তাহ পেড়িয়ে গেলেও এখনই বাঁহাতি এই পেসারকে এখনই মাঠে নামাতে চান না বাংলাদেশ জাতীয় দলের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। তার মতে, পুরোপুরি সেরে উঠতে মুস্তাফিজকে আরও সময় দেওয়া উচিত।

মুস্তাফিজের সামর্থ্য নিয়ে কাররই সন্দেহ থাকার কথা নয়। দলের প্রয়োজনের মুহূর্তে অনেক ম্যাচেই জ্বলে ওঠে কুপোকাত করেছেন বিশ্বের বাঘা বাঘা সব ব্যাটিংদের। তার নৈপূণ্যে ভারত-পাকিস্তানের মতো পরাশক্তিকে ঘরের মাঠে ধবল-ধোলাই করেছিল বাংলাদেশ। তাই বিশ্বকাপে দলের জন্য তিনি কতটা গুরুত্বপূর্ণ এটা আর বলার অপেক্ষাই রাখে না।

গেল ৮ এপ্রিল শাইনপুকুর ও গাজী গ্রুপ ক্রিকেটার্সের ম্যাচের মধ্য দিয়ে চার বছর পর ডিপিএলে প্রত্যাবর্তন হয় মুস্তাফিজুর রহমানের। দীর্ঘদিন পর আসরটিতে ফেরার এক দিন বাদেই চোটে পড়েন তিনি। তবে গোড়ালির আঘাত সারিয়ে তুলতে মুস্তাফিজ ইতোমধ্যেই পুনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন করেছেন। মুস্তাফিজের চোটের ব্যাপারে ওয়ালশ বলেছেন, ‘সে (মুস্তাফিজ) যদি ফিট থাকে, তবে বিশ্বকাপে সবচেয়ে বড় ভূমিকা সেই পালন করবে। যদিও আমরা একজন খেলোয়াড়ের ওপর নির্ভর করি না। সাকিব, মাশরাফি ও রুবেল বেশ ধারাবাহিক। কিন্তু ফিজ ইনজুরি থেকে ফেরার পর এখনও তরতাজা হয়নি, তার এখনও চোট রয়েছে।’

তিনি আরও বলেন, ‘পুরোপুরি ফিট মুস্তাফিজ তোমাকে ম্যাচ জেতাবে, তবে আমাদের তাকে সম্ভাব্য ফিট রাখতে হবে। আমাদের হাতে এখনও সময় আছে। আমার চিন্তার বিষয় হচ্ছে, আমি আশা করি তাকে খুব বেশি পরিশ্রম করাব না। যদি তাকে আয়ারল্যান্ডে বেশি খেলানো হয়, তবে বিশ্বকাপে তাকে ফ্রেশ পাব না।’

আগামী ৫ মে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ৩০ মে ইংল্যান্ড বিশ্বকাপের গুরুত্বপূর্ণ সূচিকে সামনে রেখে সোমবার (২২ এপ্রিল) শুরু হয়েছে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প। সেখানে অবশ্য মুস্তাফিজ উপস্থিত ছিলেন।

মুস্তাফিজের সঙ্গে চোটের সখ্যতা নতুন কিছু নয়। ২০১৬ সালে ইংলিশ কাউন্টি খেলার সময় কাঁধের চোটে পড়েছিলেন তিনি। এছাড়াও গেল বছর আইপিএল খেলার সময় বাঁ পায়ের বৃদ্ধাঙ্গুলের চোটে পড়েছিলেন এই তরুণ পেসার। সেই কারণে বাংলাদেশের বেশ কয়েকটি সিরিজে দলের বাইরে ছিলেন তিনি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড