• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাল শুরু বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী গোল্ডকাপ

ঘরের ট্রফি ঘরেই রাখতে চায় বাংলার মেয়েরা

  ক্রীড়া প্রতিবেদক

২১ এপ্রিল ২০১৯, ২১:১৮
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল (ছবি : সংগৃ্হীত)

প্রথমবারের মতো আগামী ২২ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত মতো আয়োজন করা হচ্ছে 'বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপ' ফুটবল টুর্নামেন্ট। অংশগ্রহণকারী মোট ছয়টি দেশ নিয়ে চলবে এবারের আসর। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল স্টেডিয়ামে।

বাংলাদেশ ছাড়াও প্রতিযোগিতার অন্যসব দলগুলো হলো-লাওস, মঙ্গোলিয়া, তাজিকিস্তান, সংযুক্ত আরব আমিরাত এবং কিরগিজস্তান। প্রতিযোগিতায় দুইটি গ্রুপে বিভক্ত হয়ে শিরোপা লড়াইয়ে মাঠে নামবে দলগুলো।

'এ' গ্রুপে লাওস, মঙ্গোলিয়া এবং তাজিকিস্তান। এদিকে 'বি' গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত এবং কিরগিজস্তান।

আসরের উদ্বোধনী ম্যাচে আগামীকাল ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়। নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী ২৬ এপ্রিল একই সময়ে বাংলাদেশের প্রতিপক্ষ কিরগিজস্তান।

আগামীকালকের ম্যাচকে সামনে রেখে সাংবাদিকদের সঙ্গে আলোচনার সময় বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেছেন, 'আমার মেয়েরা এই টুর্নামেন্টে ভালো করবে। অনুশীলনেও তারা ধারাবাহিক। ২৭ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চের মধ্যে আমরা দুটি আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিয়েছি। সেই অভিজ্ঞতাগুলো এই টুর্নামেন্টে অনেক কাজে আসবে। আমরা প্রথমত গ্রুপের ম্যাচগুলোতে জিততে চাই। এরপর সেমি-ফাইনাল জিতে ফাইনালে খেলতে চাই। টুর্নামেন্টটিকে স্মরণীয় করে রাখতে ঘরের ট্রফি ঘরেই রাখতে চাই আমরা। মেয়েরা জয়ের জন্য প্রস্তুত।'

এদিকে অধিনায়ক মিশরাত জাহান মৌসুমী বলেছেন, 'আমাদের প্রস্তুতিটা বেশ ভালোই হয়েছে। দলের সবাই সুস্থ আছে। ঘরের মাঠে খেলা হওয়ায় আমরা দারুণ আত্মবিশ্বাসী। নিজেদের ঘরে ট্রফিটা রেখে দিতে চাই।'

এক নজরে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী গোল্ডকাপ টুর্নামেন্টের জন্য বাংলাদেশ দল :

গোলরক্ষক : রূপনা চাকমা, মাহমুদা আক্তার, ইয়াসমিন আক্তার।

ডিফেন্ডার : মাসুরা পারভিন, মোসাম্মাৎ নারগিস খাতুন, মোসাম্মাৎ আঁখি খাতুন, শিউলি আজিম, মিসরাত জাহান মৌসুমী (অধিনায়ক), শামসুন্নাহার, নিলুফার ইয়াসমিন নীলা, নাজমা আক্তার।

মিড ফিল্ডার : মারিয়া মান্ডা (সহ-অধিনায়ক), মনিকা চাকমা, ইসরাত জাহান রত্না, মার্জিয়া, মোসাম্মাৎ রাজিয়া খাতুন।

ফরোয়ার্ড : সানজিদা আক্তার, সিরাত জাহান স্বপ্না, কৃষ্ণা রানী সরকার, শামসুন্নাহার, সাজেতা খাতুন, তহুরা খাতুন, মোসাম্মাৎ সুলতানা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড