• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

'অবশ্যই, বার্সেলোনা মেসির ওপর নির্ভরশীল'

  ক্রীড়া ডেস্ক

০৩ এপ্রিল ২০১৯, ২১:২৭
মেসি
বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দের সঙ্গে মেসি (ছবি : সংগৃহীত)

আগেও বেশ কয়বার দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমে বিপদে পড়েছে বার্সেলোনা। মঙ্গলবার রাতে লা লিগায় মেসিকে ছাড়া খেলতে নেমে ভিয়ারিয়ালের বিপক্ষে হেরেই যাচ্ছিল কাতালানরা। তবে দ্বিতীয়ার্ধে ফিলিপ কুতিনহোর বদলে বেঞ্চ থেকে উঠে এসে দলকে লজ্জার হাত থেকে বাঁচিয়েছেন তিনি। মেসির দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদেই ৪-৪ গোলের ড্র নিয়ে এ যাত্রায়ও রক্ষা পেয়েছে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা। এতেই বোঝা যায়, বার্সেলোনা তাদের সেরা তারকা মেসির ওপর কতটা নির্ভর করে। আর নির্দ্বিধায় সেটা স্বীকারও করে নিয়েছেন দলের কোচ আর্নেস্তো ভালভার্দে।

বার্সেলোনা কোচের মত, যদি বলা হয় তার দল মেসির ওপর নির্ভর করে না তাহলে সেটাই বরং হাস্যকর শোনাবে।

গণমাধ্যমের কাছে বার্সা কোচ বলেন, 'অবশ্যই বার্সেলোনা মেসির ওপর নির্ভর করে। আর এটাই সত্য। সবাই জানে বিশ্বের সেরা সে।'

'যখন মেসি খেলে না, তখন তাকে ছাড়াই আমাদের একইভাবে খেলতে হবে (মেসি থাকলে যেমনটা হয়ে থাকে), কিন্তু সেটা দেখা যায়নি প্রথমার্ধে।'

'প্রথমার্ধে কোনো মেসি নির্ভরতা ছিল না এবং দল দারুণ খেলছিল। তবে আমরা সমানতালে লড়ে যেতে পারেনি।'

পাঁচবারের বর্ষসেরার পুরস্কার জয়ী আর্জেন্টাইন তারকা মেসি চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৪২টি গোল করেছেন। স্পেনের ঘরোয়া লিগে করেছেন ৩২টি আর চ্যাম্পিয়ন্স লিগে তার নামের পাশে ৮ গোল। কোপা দেল রেতে লক্ষ্যভেদ করেছেন ২ বার।

উল্লেখ্য, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হওয়ার আগে আরও একটি ম্যাচ খেলার সুযোগ রয়েছে কাতালানদের। অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে আগামী ৬ এপ্রিল মাঠে নামবেন মেসি-সুয়ারেজরা।

অ্যাতলেটিকোর বিপক্ষে ম্যাচ নিয়ে ভালভার্দে বলেন, 'এটা পরিষ্কার যে লিগ এখনও জেতা হয়নি। আমার মনে হচ্ছে যে সামনে কী ঘটবে তা বোঝাতে এই ম্যাচটি (ভিয়ারিয়ালের বিপক্ষে) আমাদের সাহায্য করবে। এটা অনেক বড় ব্যাপার কারণ আমরা হারতে বসেছিলাম। দুই গোলে পিছিয়ে থেকে শেষ কয়েক মিনিটে ঘুরে দাঁড়ানোর অন্য এক অনুভূতি নিয়ে আমরা অ্যাতলেটিকোর বিপক্ষে খেলব।'

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড