• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির পেছনেই থাকলেন রোনালদো 

  ক্রীড়া ডেস্ক

০২ এপ্রিল ২০১৯, ১৩:১০
লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো
লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো ;(ছবি : সংগৃহীত)

কথায় আছে- তারকাখ্যাতি পেয়ে গেলে অর্থ এসে পায়ে লুটায়। বিশ্ব ফুটবলে জনপ্রিয়তার তুঙ্গে থাকা খেলোয়াড়দের লাইফস্টাইলের দিকে নজর দিলে এর সত্যতা মিলে। তাদের অর্থ, যশখ্যাতি, প্রভাব-প্রতিপত্তির যেন অন্ত নেই। তা কত টাকা আয় করেন লিওনেল মেসি-নেইমার-ক্রিস্তিয়ানো রোনালদোরা?

ফরাসি সাময়িকী 'ফ্রান্স ফুটবল' ফুটবলার ও কোচদের আয়ের তালিকা প্রকাশ করেছে। সমর্থকদের এখন নিশ্চয়ই তা জানতে ইচ্ছে করছে। তা হলে আর দেরি কেন? চটজলদি চোখ বুলিয়ে নিন এ তালিকায়-

লিওনেল মেসি :

সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টাইন জাদুকর- এ নিয়ে কোনো সন্দেহ নেই। বিশ্বকাপ শিরোপা বাদে ক্যারিয়ারে সব কিছুই বগলদাবা করেছেন তিনি। একটি মাত্র বিশ্বকাপ ট্রফি জিতলেই পেয়ে যাবেন অমরত্বের স্বাদ।

এই আর্জেন্টাইন সুপারস্টারের বার্ষিক আয় ১৩০ মিলিয়ন (ইউরো) যা বাংলাদেশি টাকায় ১২২৯ কোটি ৯৯ লাখ ৮৩ হাজার প্রায়!

ক্রিস্তিয়ানো রোনালদো :

সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় বলে বিবেচিত এই পর্তুগিজ উইঙ্গার। ক্যারিয়ারে বিশ্বকাপ বাদে সব শিরোপাই জিতেছেন তিনি। গেল বছর জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে যোগ দেন রোনালদো। 'ফ্রান্স ফুটবল'-এর অনুসন্ধানী প্রতিবেদনে দেখা যায় বার্ষিক আয়ের দিক থেকে মেসির পরেই আছেন রোনালদো। প্রতি বছর ১১৩ মিলিয়ন ১০৬৯ কোটি ১৫ লাখ ২৩ হাজার টাকা পকেটে ভরবেন এ মহাতারকা।

নেইমার :

সর্বোচ্চ বেতন প্রাপ্তিতে রোনালদোর পরই আছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। পিএসজিতে এই তারকার প্রকৃত বার্ষিক পারিশ্রমিক ৯১.৫ মিলিয়ন ইউরো বা ৮৬৫ কোটি ৮২ লাখ ৬১ হাজার ৭০৪ টাকা মাত্র!

আঁতোয়া গ্রিজম্যান :

বিশ্বের সবচেয়ে বেশি রোজগার করা খেলোয়াড়দের মধ্যে অন্যতম একজন অ্যাতলেটিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড গ্রিজমান। তালিকার ৪ নম্বরে আছেন তিনি। ২৭ বছর বয়সী বিশ্বকাপ জয়ী এই ফরাসি তারকার বার্ষিক পারিশ্রমিক ৪৪.৫ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় ৪২১ কোটি ৮ লাখ ৪৮ হাজার ৫৮৮ টাকা মাত্র।

গ্যারেথ বেল :

বিশ্বের ধনী ক্লাবগুলোর একটি রিয়াল মাদ্রিদ। আর এই ক্লাবের কেউ এই তালিকায় থাকবেন না তা কি করে হয়। এই তালিকায় তৃতীয় স্থানে আছেন ওয়েলস তারকা বেল। রিয়ালে বর্তমানে তার বার্ষিক পারিশ্রমিক ৪০.৫ মিলিয়ন বা ৩৮৮ কোটি ২৩ লাখ ৪৫ হাজার ৩৪৪ টাকা মাত্র।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড