• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা প্রিমিয়ার লিগ

মিজানুরের সেঞ্চুরি-জুনায়েদের আক্ষেপ, জিতল ব্রাদার্স

  ক্রীড়া প্রতিবেদক

২০ মার্চ ২০১৯, ১৮:০৯
মিজানুর রহমান
ব্রাদার্স ইউনিয়নের জয়ের নায়ক মিজানুর রহমান (ছবি : ফেসবুক)

তিন ব্যাটসম্যানের হাফসেঞ্চুরিতে উত্তরা স্পোর্টিং ক্লাব পেয়েছিল চ্যালেঞ্জিং সংগ্রহ। কিন্তু দলটির বোলাররা একেবারেই প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি। লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটিতেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ব্রাদার্স ইউনিয়ন। ওপেনার মিজানুর রহমানের সেঞ্চুরি ও জুনায়েদ সিদ্দিকির ৯২ রানের ইনিংসের কল্যাণে তারা পায় আসরের দ্বিতীয় জয়।

বুধবার ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডে নবাগত উত্তরাকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারায় ব্রাদার্স। টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৪ রান তোলে উত্তরা। জবাবে ৪৮.২ ওভারে ২ উইকেটে ২৬৭ রান করে জয় নিশ্চিত করে ব্রাদার্স।

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে ব্যাটিংয়ে নেমে উত্তরার শুরুটা ছিল দুর্দান্ত। উদ্বোধনী জুটিতে তানজিদ হাসান ও আনিসুল ইসলাম ইমন ২২.১ ওভারে যোগ করেন ১০২ রান। দুজনই হাঁকান হাফসেঞ্চুরি। এরপর মিডল অর্ডারে অধিনায়ক মোহাইমিনুল খানও পান ফিফটি। কিন্তু শেষদিকে কাঙ্ক্ষিত ঝড় তুলতে পারেনি দলটির ব্যাটসম্যানরা। ফলে ইনিংসের লম্বা সময় ধরে হাতছোঁয়া দূরত্বে থাকলেও তিনশর অনেক নিচেই থামতে হয় তাদের।

তানজিদ টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি তুলে নিয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেন। ইমন ৫৮ ও মোহাইমিনুল ৬৪ রান করে আউট হন। ব্রাদার্সের শরিফুল্লাহ ও ভারতীয় রিক্রুট চিরাগ জানি ২টি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে ব্রাদার্সের দুই ওপেনার মিজানুর ও জুনায়েদ ১৬১ রানের বিশাল জুটি গড়েন। তাতেই জয়ের ভিত পেয়ে যায় দলটি। জুটি ভাঙে মিজানুরের বিদায়ে। ক্যারিয়ারের তৃতীয় লিস্ট 'এ' সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচসেরা এই ব্যাটসম্যান খেলেন ১০৮ রানের ইনিংস। তার ১১৩ বলের ইনিংসটি ছিল ১০ চার ও ৫ ছয়ে সাজানো।

দ্বিতীয় উইকেটে ফজলে মাহমুদ রাব্বিকে নিয়ে ৯৩ রানের আরেকটি দারুণ জুটি গড়ে ম্যাচ নিজেদের মুঠোয় নিয়ে আসেন জুনায়েদ। সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন এই বাঁহাতিও। কিন্তু নার্ভাস নাইন্টিজের কবলে পড়ে তাকে সাজঘরে ফিরতে হয় সেঞ্চুরি থেকে ৮ রানের দূরত্বে। জানিকে নিয়ে জয়ের আনুষ্ঠানিকতাটুকু সারেন রাব্বি। অপরাজিত থাকেন ৫৭ রানে।

সংক্ষিপ্ত স্কোর :

উত্তরা স্পোর্টিং : ২৬৪/৮ (৫০ ওভারে) (তানজিদ ৭৫, ইমন ৫৮, জনি ২৩, মোহাইমিনুল ৬৪, রাজা ১৯, শাকির ১, মিনহাজ ৯*, মিনহাজুল ২, রশিদ ২; মেহেদী ০/২১, শরিফ ১/৪৫, নাঈম জুনিয়র ০/৫১, জানি ২/৫৭, শাখাওয়াত ০/২৬, শরিফউল্লাহ ২/৪৪, ইয়াসির ০/১৮)

ব্রাদার্স ইউনিয়ন : ২৬৭/২ (৪৮.২ ওভারে) (মিজানুর ১০৮, জুনায়েদ ৯২, মাহমুদ ৫৭*, জানি ৯*; রশিদ ১/৪৫, গাফফার ০/৬৬, রাজা ১/৩২, মোহাইমিনুল ০/৬২, সাইদুল ০/৪৪, ইমন ০/১৮)।

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড