• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রুটের সেঞ্চুরিতে ইংরেজদের বিশাল লিড

  অধিকার ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৮

ইংল্যান্ড-উইন্ডিজ
সেঞ্চুরিয়ান জো রুট; (ছবি : আইসিসি টুইটার)

অ্যান্টিগা টেস্টে রীতিমত ওয়েস্ট ইন্ডিজকে কোণঠাসা করে দিয়েছে ইংল্যান্ড। টানা দুই টেস্ট হেরে সিরিজ হাতছাড়া করার পর তৃতীয় ও শেষ টেস্টে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে সফরকারীরা। জো রুটের সেঞ্চুরিতে তৃতীয় দিন শেষেই ইংল্যান্ড লিড নিয়েছে ৪৪৮ রানের!

প্রথম টেস্টে উইন্ডিজের কাছে ইংলিশরা হার মানে ৩৮১ রানের ব্যবধানে। আর দ্বিতীয় টেস্টে ১০ উইকেটে! তাতে তিন ম্যাচ টেস্ট সিরিজ হেরে যায় সফরকারীরা।

তৃতীয় দিনে বিনা উইকেটে ১৯ রান নিয়ে খেলতে নেমেছিল ইংল্যান্ড। দিনের প্রথম বলেই ররি বার্নসকে (১০) সাজঘরের পথ দেখান কেমো পল। দ্বিতীয় উইকেটে কেটন জেনিংস আর জো ডেনলি মিলে গড়েন ৫৪ রানের জুটি গড়েন।

৭৩ রানের মাথায় আরেক উদ্বোধনী ব্যাটসম্যান জেনিংসও সাজঘরের পথ ধরেন আলজারি জোসেফের বলে বোল্ড হয়ে। এরপর দলের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন অধিনায়ক জো রুট।

ডেনলির সঙ্গে এসে জুটি বাঁধেন অধিনায়ক জো রুট। তৃতীয় উইকেটে এই জুটি তোলে ৭৪ রান। দলীয় ১৪৭ রানের মাথায় ডেনলি ফিরে যান। যাওয়ার আগে টেস্ট ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি করে যান। ৯৯ বল খেলে ১১ চারে ৬৯ রান করেন তিনি।

প্রথম দুই টেস্টে কিছুই করতে না পারা রুট শেষ টেস্টে পঞ্চম উইকেটে বেন স্টোকসকে নিয়ে অপরাজিত ৭১ রানের জুটি গড়েন। সঙ্গে তুলে নেন ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি। ১৮৯ বলে ৯টি চারে ১৬তম শতকের দেখা পান ইংলিশ অধিনায়ক। তিনি অপরাজিত ছিলেন ১১১ রানে। ২৯ রানে খেলছিলেন স্টোকস। সূত্র : ক্রিকইনফো

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড