• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

তবুও অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জয়ের দাবিদার মনে করেন পন্টিং!

  অধিকার ডেস্ক    ১০ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩০

রিকি পন্টিং
সম্প্রতি নিয়োগ পাওয়া অস্ট্রেলিয়ার সহকারী কোচ রিকি পন্টিং (ছবি : ক্রিকইনফো)

ওয়ানডে ফরম্যাটের ক্রিকেটে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন হলেও সময়টা মোটেই ভালো যাচ্ছে না অস্ট্রেলিয়ার। গেল বছর দেশটির সাবেক তারকা জাস্টিন ল্যাঙ্গার দায়িত্ব নেওয়ার পর তার অধীনে খেলা ১১ ম্যাচের মাত্র দুটিতে জিতেছে অজিরা। এর মধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের মাটিতে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়ার লজ্জাও পেতে হয়েছে তাদেরকে!

তার ওপর দলের দুই সেরা ব্যাটিং প্রতিভা- সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সাবেক সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার কাটাচ্ছেন এক বছরের নিষেধাজ্ঞা। যদিও আগামী মার্চের শেষে তাদের এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে, তবুও তাদের দলে ফেরা নিয়ে রয়েছে শঙ্কা। দুজনই এখন আছেন চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে। সে লড়াইয়ে জিতে আগামী মে মাসের ৩০ তারিখ থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের আগেই স্মিথ ও ওয়ার্নার পুরো ফিটনেস ফিরে পাবেন কি না কিংবা ফিরে পেলেও তাদেরকে নির্বাচকরা বিবেচনায় আনবেন কি না, সে সব নিয়ে তৈরি হয়েছে ঘোলাটে পরিস্থিতি।

তারপরও দেশটির বিশ্বকাপ জয়ী সাবেক অধিনায়ক রিকি পন্টিং মনে করেন, ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া আগামী ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের শিরোপা জয়ের অন্যতম দাবিদার অস্ট্রেলিয়া। ২০০৩ ও ২০০৭ বিশ্বকাপ জেতা সাবেক এই ডানহাতি ব্যাটসম্যান গেল শুক্রবার নিয়োগ পেয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপকালীন সহকারী কোচ হিসেবে।

নিজের কথার স্বপক্ষে যুক্তি দিয়ে পন্টিং বলেন, 'আমি আসলেই বিশ্বাস করি অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতবে। এই মুহূর্তে নিঃসন্দেহে ইংল্যান্ড ও ভারত সেরা দুটি দল। তবে যদি আপনি ওয়ার্নার ও স্মিথকে স্কোয়াডের সঙ্গে যুক্ত করেন, তবে আমাদের দলটিকেও যে কোনো শক্তিশালী দলের মতোই দেখায়।'

তিনি যোগ করেন, 'এখন আমি অস্ট্রেলিয়ার কোচদের মধ্যে একজন বলেই এমনটা বলছি তা কিন্তু নয়। আমি যখন দলের বাইরে ছিলাম, তখনও আমি এটাই বলেছি। আমি এটা সত্যিকারভাবেই অনুভব করতে পারি। ইংল্যান্ডের কন্ডিশন আমাদের খেলার ধরনের সঙ্গে মেলে। আমি নিশ্চিত যখন আমাদের ঘাটতিগুলো পূরণ হয়ে যাবে, অস্ট্রেলিয়া বিশ্বকাপ জয়ের অন্যতম দাবিদার হিসেবে বিবেচিত হবে।'

এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড