• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেরিতে ঘুম ভাঙল কিউইদের

  অধিকার ডেস্ক    ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১০

নিউজিল্যান্ড
জয় উল্লাসে নিউজিল্যান্ড দল; (ছবি : আইসিসি টুইটার)

ওয়ানডে সিরিজ বাজেভাবে শেষের পর টি-টুয়েন্টিতে ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড। ওয়ানডে সিরিজে ভারত আধিপত্য দেখালেও টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই নাস্তানাবুদ হয়েছে সফরকারীরা। বুধবার ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে ৮০ রানের বড় ব্যবধানে ভারতকে হারিয়েছে কিউইরা।

ওয়েলিংটনে টস জিতে নিউজিল্যান্ডকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ভারতের অধিনায়ক রোহিত শর্মা। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২১৯ রান করেছে নিউজিল্যান্ড। ২২০ রান তাড়া করে ১৩৯ রানে শেষ ভারতের ইনিংস। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গেল নিউজিল্যান্ড।

কিউইদের বড় রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক রোহিত শর্মা (১) উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। দ্বিতীয় উইকেটে শিখর ধাওয়ান ও বিজয় শঙ্কর ৩৩ রান যোগ করার পরপর উইকেট হারিয়ে ফের চাপে পড়ে যায় ভারত।

দলীয় ৫১ রানে শিখর (২৯) আউট হন। তার বিদায়ের পরই ভারতীয় বাকি ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে ছিলেন। দলীয় ৬৪, ৬৫, ৭২, ৭৭ রানে সাজঘরের রাস্তা ধরেন যথাক্রমে ঋষভ পন্থ (৪), বিজয় শঙ্কর (২৭), দীনেশ কার্তিক (৫), হার্দিক পান্ড্য (৪)।

দলীয় ৭৭ রানে ছয় উইকেট বিপদে থাকা ভারতের হাল ধরেন মহেন্দ্র সিং ধোনি ও ক্রুনাল পান্ডে। কিন্তু তাদের চেষ্টা ব্যর্থ হয়। বলের চেয়ে রান বেশি যখন ভারতের অবস্থা। চার-ছয়ের ফুলঝুরি দরকার ছিল জেতার কাছাকাছি আসার জন্য। কিন্তু তা হয়নি। ক্রুনাল (২০) করে ফেরেন। ধোনিও (৩৯) ছিলেন না সেরা ছন্দে। তবে এই ম্যাচে নিজেদের প্রমাণ করতে দারুণ সুযোগ পেয়েছিলেন ঋষভ-বিজয়রা। যা কাজে লাগাতে পারলেন না তারা। ১৯.২ ওভারে ১৩৯ রানেই থেমে যায় সফরকারীদের ইনিংস।

কিউইদের হয়ে বল হাতে টিম সাউদি সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন। এছাড়াও লকি ফার্গুরসন, মিচেল স্যান্টনার ও ডারিল মিচেল ২ এবং ইশ সোধি পেয়েছেন ১টি উইকেট। সূত্র : ক্রিকইনফো

এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড