• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওয়াটসনের ব্যাট থেকে বিবিএলের প্রথম সেঞ্চুরি

  অধিকার ডেস্ক    ১৭ জানুয়ারি ২০১৯, ২০:১৯

শেন ওয়াটসন
বিবিএলের প্রথম সেঞ্চুরির পথে ওয়াটসন (ছবি : সংগৃহীত)

বিগ ব্যাশ লিগের (বিবিএল) চলতি আসরে ৩২ ম্যাচ পেরিয়ে গেলেও কোনো সেঞ্চুরি দেখেনি দর্শক। অবশেষে ৩৩তম ম্যাচে এসে সেই খরা কাটাল। অস্ট্রেলিয়ার ঘরোয়া এই টি-টোয়েন্টি প্রতিযোগিতার ২০১৮-১৯ মৌসুমের প্রথম সেঞ্চুরিটি এসেছে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক শেন ওয়াটসনের ব্যাট থেকে।

সিডনি থান্ডারের অধিনায়ক ওয়াটসন এবার গ্যাবা নামে পরিচিত ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে বৃহস্পতিবার ব্রিসবেন হিটের বিপক্ষে তিন অঙ্ক ছুঁয়েছেন। টস জিতে ব্যাট করতে নেমে অ্যান্টন ডেভচিচের সঙ্গে ৫৮ রানের উদ্বোধনী পার্টনারশীপে দলকে ভালো সূচনা এনে দেন।

এরপর দ্বিতীয় উইকেটে কালাম ফার্গুসনের সঙ্গে ৬৪ ও তৃতীয় উইকেটে ড্যানিয়েল স্যামসের সঙ্গে ৪১ রানের দুটি জুটি গড়ার পথে ৩৭ বছর বয়সি ব্যাটসম্যান ওয়াটসন তুলে নেন সেঞ্চুরি। ৩৭ বলে করেছিলেন হাফ-সেঞ্চুরি, আর পরের পঞ্চাশ করতে লেগেছে মাত্র ২৪ বল! অর্থাৎ ৬১ বলে করে ফেললেন বিবিএলের প্রথম সেঞ্চুরি। অবশ্য ৩৩ রানে একবার জীবন পেয়েছিলেন ওয়াটসন।

সেঞ্চুরির পর ইনিংস আর বড় করতে পারেননি এই অজি ব্যাটসম্যান। আউট হয়ে যান পরের বলেই। আফগান অফ স্পিনার মুজিব উর রহমানের বলে ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ দেওয়ার আগে ৬২ বলে ৮ চার ও ৬ ছক্কায় ঠিক ১০০ রান করেন সিডনি থান্ডার অধিনায়ক। তার সেঞ্চুরিতে সিডনি ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে তোলে ১৮৬ রান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড