• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্রামে বুমরাহ, কপাল খুলল সিরাজ-কাউলের

  অধিকার ডেস্ক    ০৮ জানুয়ারি ২০১৯, ২২:৪১

মোহাম্মদ সিরাজ
বুমরাহর বিশ্রামে দলে ডাক পেয়েছেন মোহাম্মদ সিরাজ (ছবি : সংগৃহীত)

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মাটিতে ভারতের আসন্ন রঙিন পোশাকের সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রিত বুমরাহকে। তার পরিবর্তে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন মোহাম্মদ সিরাজ। এছাড়া দলটির টি-টুয়েন্টি স্কোয়াডে যোগ করা হয়েছে সিদ্ধার্থ কাউলকে।

আগামী ১২ জানুয়ারি থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে বিরাট কোহলিদের ৫০ ওভারের সিরিজ শুরু হবে ২৩ জানুয়ারি। আর সবশেষে ফেব্রুয়ারিতে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে তারা কিউইদের মোকাবেলা করবে।

এই তিন সিরিজের জন্য পূর্বে ঘোষিত স্কোয়াডে নাম ছিল ডানহাতি পেসার বুমরাহর। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের ঐতিহাসিক প্রথম টেস্ট সিরিজ জয়ের অন্যতম এই নায়ককে চাপমুক্ত রাখতে চায় দেশটির সর্বোচ্চ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। কেননা অজিদের বিপক্ষে ২-১ ব্যবধানে জেতা চার ম্যাচের সিরিজে দ্রুতগতির বোলারদের মধ্যে সবচেয়ে বেশি ১৫৭.১ ওভার বোলিং করেছেন তিনি।

ওয়ানডে অভিষেকের অপেক্ষায় থাকা সিরাজ সবশেষ গেল বছর মার্চে নিদাহাস ট্রফিতে একটি টি-টুয়েন্টি ম্যাচে খেলেছিলেন। অন্যদিকে কেবল নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের জন্য বিবেচিত কাউল ভারতের জার্সিতে সবশেষ মাঠে নেমেছিলেন গেল সেপ্টেম্বরে এশিয়া কাপে।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজের ভারত ওয়ানডে স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দীনেশ কার্তিক, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সিরাজ, খলিল আহমেদ, মোহাম্মদ শামি।

নিউজিল্যান্ড সিরিজের ভারত টি-টুয়েন্টি স্কোয়াড : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পান্ত, দীনেশ কার্তিক, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সিরাজ, খলিল আহমেদ, সিদ্ধার্থ কাউল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড