• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রঙিন পোশাকের ক্রিকেটে শ্রীলঙ্কার নেতা মালিঙ্গা

  অধিকার ডেস্ক    ১৪ ডিসেম্বর ২০১৮, ১৯:৩৪

লাসিথ মালিঙ্গা
লাসিথ মালিঙ্গা; (ছবি : ক্রিকইনফো)

সম্প্রতি পরিবর্তন আনা হয়েছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের নির্বাচক প্যানেলে। কেননা চলতি বছরটা মোটেও ভালো যায়নি লঙ্কানদের। ধারাবাহিকভাবে বাজে পারফরম্যান্স দেখিয়েছে তারা। তাই ভাগ্য পরিবর্তনের আশায় নিয়োগ দেওয়া হয়েছে আশান্থা ডি মেলের নেতৃত্বাধীন নতুন কমিটিকে। আর দেশটির সাবেক এই ক্রিকেটার দায়িত্ব বুঝে নেওয়ার পর কালক্ষেপণ করতে রাজি হননি। দলে নিয়ে এসেছেন পরিবর্তন। যে পরিবর্তনে চমকেই ওঠার কথা ক্রিকেটপ্রেমীদের। আসন্ন নিউজিল্যান্ড সফরের ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন গতি দানব লাসিথ মালিঙ্গা।

আগামী বছর জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে তিনটি ওয়ানডে ও একটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। সেজন্য শুক্রবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে তারা। রঙিন পোশাকের ওই দুই সিরিজে লঙ্কানদের হয়ে অধিনায়কত্ব করবেন ২১০ ওয়ানডে ও ৬৯ টি-টুয়েন্টি খেলা ডানহাতি পেসার মালিঙ্গা। এখন পর্যন্ত শ্রীলঙ্কাকে একটি ওয়ানডে ও নয়টি টি-টুয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন ৩৫ বছর বয়সী এই তারকা।

শ্রীলঙ্কার সদ্য সাবেক দুই ওয়ানডে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দীনেশ চান্দিমাল স্কোয়াডে থাকলেও তাদের কোনো দায়িত্ব দেওয়া হয়নি। এই দুই অভিজ্ঞ তারকার পরিবর্তে সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন নিরোশান ডিকভেলা।

গেল সেপ্টেম্বরে এশিয়া কাপে ভরাডুবির পর লঙ্কান ওয়ানডে দলের অধিনায়কের পদ থেকে অব্যাহতি দেওয়া হয় ম্যাথিউসকে। এরপর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে দলটির সবশেষ সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন দীনেশ চান্দিমাল। পাঁচ ম্যাচের ওই সিরিজে লঙ্কানরা হেরেছিল ৩-১ ব্যবধানে।

শ্রীলঙ্কা ওয়ানডে ও টি-টুয়েন্টি স্কোয়াড :

লাসিথ মালিঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকভেলা (সহ-অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দানুস্কা গুনাথিলাকা, দীনেশ চান্দিমাল, কুসল পেরেরা, আসেলা গুনারত্নে, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, লক্ষ্মণ সান্দাকান, সেক্কুগে প্রসন্ন, দুশমন্থ চামিরা, কাসুন রাজিথা, নুয়ান প্রদীপ ও লাহিরু কুমারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড