• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইমার্জিং কাপ

কাল ফাইনালে ওঠার লড়াইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ

  অধিকার ডেস্ক    ১২ ডিসেম্বর ২০১৮, ২০:১৪

বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল-ইমার্জিং কাপ
ইমার্জিং কাপের সেমিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ; (ছবি : ফেসবুক)

বাঁচা-মরার ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ইমার্জিং কাপের সেমিফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। ফাইনালে ওঠার লড়াইয়ে এবার যুবাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দল।

প্রত্যাশিতভাবে চলমান ইমার্জিং কাপের সেমিতে জায়গা করে নিয়েছে বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ভারত। আগামীকাল বৃহস্পতিবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে স্বাগতিক লঙ্কানদের মুখোমুখি হবে নুরুল হাসান সোহানের দল। ম্যাচ শুরু বাংলাদেশ সময় সকাল ৯টা ৪৫ মিনিটে। একই সময়ে আরেক সেমিতে কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে পাকিস্তান লড়বে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে।

পাকিস্তানের সমান ৪ পয়েন্ট হলেও মুখোমুখি লড়াইয়ে জয়ী হওয়ায় 'বি' গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে নাম লেখায় বাংলাদেশ। অন্যদিকে প্রথম দুটি জিতলেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের কাছে হেরে যায় শ্রীলঙ্কা। ফলে তারা 'এ' গ্রুপ রানার্সআপ হয় তারা।

তবে বাংলাদেশের শেষ চারে ওঠার পথটা সহজ ছিল না মোটেও। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে অঘটনের শিকার হয়েছিল লাল-সবুজের প্রতিনিধিরা। সংযুক্ত আরব আমিরাতের কাছে হেরে গিয়েছিল ৮৭ রানে। তাতে পরের দুই ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না যুবা টাইগারদের।

দ্বিতীয় ম্যাচেই অবশ্য হংকংকে হারিয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। তবে জয়টা এসেছিল ঘাম ঝরিয়ে। মাত্র ২৮ রানের। কাগজে-কলমে শক্তিশালী বাংলাদেশ নিজেদের সামর্থ্যের প্রমাণ রাখে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে। ব্যাটে-বলে দাপট দেখিয়ে ৮৪ রানের জয় নিয়ে সেমিতে ওঠা নিশ্চিত করেন মোসাদ্দেক-শান্ত-নাঈমরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড