• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দল পেলেন আশরাফুল, খেলবেন পুরোনো ঠিকানায়

  অধিকার ডেস্ক    ২৯ নভেম্বর ২০১৮, ১৯:১০

মোহাম্মদ আশরাফুল
বিসিএলে দল পেলেন মোহাম্মদ আশরাফুল; (ছবি : ক্রিকইনফো)

চলমান বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) শুরু হওয়ার আগে মোহাম্মদ আশরাফুলকে ছেড়ে দিয়েছিল ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। এরপর প্লেয়ার্স ড্রাফটেও উপেক্ষিত ছিলেন তিনি। এরই মধ্যে মাঠেও গড়িয়েছে বিসিএলের দুই রাউন্ডের খেলা। তবে এসবের ভিড়ে সুসংবাদ পেয়েছেন অ্যাশ। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক সময়ের তারকা ব্যাটসম্যানকে ফের দলে নিয়েছে পূর্বাঞ্চল। তৃতীয় রাউন্ড থেকে নিজের পুরোনো দলের হয়ে মাঠ মাতাবেন তিনি।

ঘরোয়া প্রথম শ্রেণি ক্রিকেটের আসর বিসিএলের গেল মৌসুমটা খুব একটা ভালো যায়নি আশরাফুলের। সে কারণে বাদ পড়েছিলেন পূর্বাঞ্চলের স্কোয়াড থেকে। কিন্তু ইমার্জিং টিমস এশিয়া কাপে খেলতে আগামী ৪ ডিসেম্বর পাকিস্তানে উড়ে যাবেন দলটির তিন ক্রিকেটার জাকির হাসান, আফিফ হোসেন ও ইয়াসির আলি চৌধুরী। ফলে শূন্যস্থান পূরণ করতে আশরাফুলকে দলে নিয়েছে তারা। এই সুযোগে কপাল খুলেছে নুরুজ্জামান ও শফিকুল ইসলামেরও।

কেবল গেল বিসিএল নয়, সবশেষ জাতীয় ক্রিকেট লিগেও (এনসিএল) ব্যাট হাতে বিবর্ণ ছিলেন আশরাফুল। ৬ ম্যাচের ১০ ইনিংস খেলে ২৫.৩০ গড়ে করেছিলেন মাত্র ২৫৩ রান। হাফসেঞ্চুরি পেয়েছিলেন মাত্র একটি। বল হাতে নিয়েছিলেন ১১ উইকেট। তবে নতুন করে বিসিএলে সুযোগ পাওয়ায় ৩৪ বছর বয়সী তারকার লক্ষ্য নিশ্চয়ই থাকবে ভালো পারফর্ম করে জাতীয় দলে ফেরার দাবিকে জোরালো করার।

আশরাফুলের সঙ্গে সুখবর পেয়েছেন জাতীয় দলের এক সময়ের পেস আক্রমণের অন্যতম ভরসা শাহাদাত হোসেন। গেল বিসিএলে তিনি খেলেছিলেন ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে। কিন্তু এবার তাকে ছেড়ে দিয়েছে দলটি। প্লেয়ার্স ড্রাফটেও আগ্রহ দেখিয়েছিল না কেউ। অবশেষে তিনিও ফিরেছেন পুরোনো ঠিকানা মধ্যাঞ্চলে।

বিসিএলের তৃতীয় রাউন্ড মাঠে গড়াবে আগামী ৫ ডিসেম্বর থেকে। বগুড়ায় শাহাদাতের মধ্যাঞ্চলের মুখোমুখি হবে আশরাফুলের পূর্বাঞ্চল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড