• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নাপোলির দায়িত্ব নিলেন চ্যাম্পিয়ন্স লিগ জয়ী আনচেলোত্তি

  অধিকার ডেস্ক    ২৪ মে ২০১৮, ১০:৩৭

নাপোলির নতুন কোচ কার্লো আনচেলোত্তি

২০১৭-১৮ মৌসুমের ইতালিয়ান সিরি আ'র শিরোপার জন্য লড়াই করেছিল নাপোলি। কিন্তু জুভেন্তাসের টানা সপ্তম 'স্কুদেত্তো' জয়ের পথে শেষ পর্যন্ত আর বাধা হতে পারেনি তারা। নাপোলিকে সন্তুষ্ট থাকতে হয় রানার্স-আপ হয়েই। সঙ্গে বরখাস্ত হন দলের কোচ মরিজিও সারি। বুধবার রাতে সারির উত্তরসূরি হিসেবে কার্লো আনচেলোত্তির নাম ঘোষণা করেছে নাপোলি। ক্লাব সভাপতির বরাতে তথ্যটি নিশ্চিত করেছে সংবাদ মাধ্যম বিবিসি।

তিন বছরের জন্য নাপোলির দায়িত্ব নিচ্ছেন আনচেলোত্তি। গেল সেপ্টেম্বরে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকে বরখাস্ত হওয়ার পর থেকে চাকরিহীন ছিলেন তিনি। আর ইতিলিয়ান লিগে সবশেষ তিনি দায়িত্ব পালোণ করেছিলেন এসি মিলানের হয়ে, ২০০৯ সালে।

সাবেক ইতালিয়ান ফুটবলার আনচেলোত্তি কোচ হিসেবে বিশ্বের অন্যতম সেরা। কোচ হিসেবে জিতেছেন তিনটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। যার দুটি সিরি আ'তে নাপোলির প্রতিদ্বন্দ্বী এসি মিলানের হয়ে। অন্যটি জিতিয়েছেন রিয়াল মাদ্রিদকে। এছাড়া ইউরোপের সেরা পাঁচ লিগে বিভিন্ন দলের হয়ে চারটি লিগ ও তিনটি ঘরোয়া কাপের শিরোপা জিতেছেন ৫৮ বছর বয়সী এই অভিজ্ঞ কোচ।

আনচেলোত্তি নাপোলির কোচ হওয়ার প্রতিক্রিয়ায় জানান, 'আমি খুবই আনন্দিত ও গর্বিত যে এমন অনন্য একটি শহরের দলের দায়িত্ব নিতে যাচ্ছি যাদের রয়েছে অসাধারণ সমর্থকগোষ্ঠী।'

এদিকে নাপোলি থেকে মাত্রই বিদায় নেয়া সারির নতুন ঠিকানা হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট চেলসি। আন্তোনিও কোন্তের অধীনে গেলবার চ্যাম্পিয়ন হয়েছিল ব্লুজরা। তবে এই মৌসুমে এফএ কাপ ঘরে তুললেও তারা লিগে হয়েছে পঞ্চম।

তাতে মোটেই খুশি নয় ক্লাব কর্তৃপক্ষ। ফলে হুমকির মুখে কোন্তের চাকরি। আর তার জায়গায় নতুন কোচ হিসেবে সারিকেই প্রথম পছন্দ চেলসির। বিবিসি জানিয়েছে, আজ বৃহস্পতিবার ক্লাব কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাত করতে লন্ডন উড়ে যাবেন সারি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড