• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্মিথ-ওয়ার্নারহীন অস্ট্রেলিয়াকে খাটো করে দেখছেন না কোহলি

  অধিকার ডেস্ক    ২০ নভেম্বর ২০১৮, ২২:৫১

বিরাট কোহলি-অ্যারন ফিঞ্চ
বিরাট কোহলি-অ্যারন ফিঞ্চ; (ছবি : আইসিসি)

অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের পূর্ণাঙ্গ সফরের মাঠের লড়াই শুরু বুধবার থেকে। টি-টুয়েন্টি সিরিজ দিয়ে। যে ফরম্যাটে নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে খাবি খাচ্ছে অজিরা। বল টেম্পারিং কেলেঙ্কারিতে তারা নিষিদ্ধ হওয়ার পর ১১টি টি-টুয়েন্টি ম্যাচ খেলে মাত্র চারটিতে জিততে পেরেছে দলটি। তবে খারাপ সময়ের মধ্য দিয়ে যাওয়া স্বাগতিকদের মোটেও খাটো করে দেখছেন না ভারতীয় দলনেতা বিরাট কোহলি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বছরের শুরুতে কেপটাউন টেস্টে বল বিকৃতি ঘটানোয় এক বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে স্মিথ ও ওয়ার্নারকে। বর্তমানে তাদের নিষেধাজ্ঞার আট মাস চলছে। সাম্প্রতিক সময়ে দলের বাজে পারফরম্যান্সের কারণে ভারতের বিপক্ষে সিরিজে স্মিথ ও ওয়ার্নারকে সুযোগ দেওয়ার পক্ষে আবেদন করেছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংগঠন এসিএ। কিন্তু মঙ্গলবার দেশটির ক্রিকেট বোর্ড সেটা বাতিল করে দিয়ে জানিয়েছে, দুই তারকাকে নিষেধাজ্ঞার মেয়াদ পূর্ণ করতে হবে।

স্মিথ-ওয়ার্নারের অভাব অপূরণীয়, এটা কোহলি নিজেও মানছেন। তবে হালের ব্যাটিং জিনিয়াসের দাবি, তাদের না থাকাটা অজিদের একেবারে নখদন্তহীন বানিয়ে দেয়নি। তার মতে, ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার মতো যথেষ্ট ক্রিকেটার আছেন বর্তমান অজি দলে, 'এটা অস্বীকার করার উপায় নেই যে, তাদের দলে অনেক যোগ্যতা সম্পন্ন ক্রিকেটার রয়েছে। অবশ্যই, সেরা দুই ব্যাটসম্যানের খেলতে না পারাটা কোনো দলের জন্য মোটেই আদর্শ নয়, তবে তাদের এমন কিছু খেলোয়াড় আছেন যারা যে কোনো সময় ম্যাচে প্রাধান্য বিস্তার করতে পারেন, বিশেষ করে সীমিত ওভারের ক্রিকেটে।'

আর ক্রিকেট খেলাটা এগারো জনের সঙ্গে এগারো জনের এটাও মনে করিয়ে দিলেন কোহলি, 'আপনি কখনোই কোনো দলকে ছোট করে দেখতে পারেন না। আমরা এখানে অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়াই করতে এসেছি। পুরো দলের সঙ্গে। আর আমরা কোনো কিছুই সহজলভ্য বলে ধরে নিচ্ছি না।'

বুধবার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ভারত। প্রথম ম্যাচের ভেন্যু অ্যাডিলেড। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড