• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ হাজার রান, সম্মাননা পেলেন তামিম-মুশফিক

  অধিকার ডেস্ক    ১৫ নভেম্বর ২০১৮, ২০:৩২

তামিম ইকবাল ও মুশফিকুর রহিম
ক্রেস্ট হাতে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম; (ছবি : সংগৃহীত)

আন্তর্জাতিক ক্রিকেটে টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টি মিলিয়ে ১০ হাজার রানের মাইলফলক ছোঁয়ায় তামিম ইকবাল ও মুশফিকুর রহিমকে বিশেষ সম্মানে স্মারক প্রদান করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । বৃহস্পতিবার জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় টেস্ট ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে তামিম-মুশিকে সম্মানিত করেছে বিসিবি।

সম্মাননা হিসেবে এই দুই ক্রিকেটারকে সাদা রঙের একটি বিশেষ ব্লেজারের সঙ্গে দেয়া হয়েছে সোনা দিয়ে নকশা করা একটি ক্রেস্ট। যেখানে খোদাই করা ‘10k Club Members’ অংশটি সোনা দিয়ে তৈরি।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তামিম এবং মুশফিকের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং ব্লেজার পরিয়ে দেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক আকরাম খান।

সম্মাননা পাওয়ার কথা ছিল সাকিব আল হাসানেরও। তবে ব্যক্তিগত কারণে এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব। পরবর্তীতে তার হাতে তুলে দেওয়া হবে সম্মাননা সূচক ক্রেস্ট।

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবার আগে ১০ হাজারি ক্লাবে নাম লেখান বাঁহাতি ওপেনার তামিম। গত বছরের মার্চে এই তালিকায় তামিমের নামের পাশে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে যুক্ত হয় সাকিবের নাম। এরপর গত অক্টোবরে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়েন মুশি।

তিন ফরম্যাটে ৫৬ টেস্ট, ১৮৩ ওয়ানডে ও ৭২ টি-টুয়েন্টি খেলে এখন পর্যন্ত তামিমের সংগ্রহ ১১ হাজার ৯৪১ রান। আর ৫৩ টেস্ট, ১৯২ ওয়ানডে ও ৬৯ টি-টুয়েন্টি খেলে সাকিব করেছেন ১০ হাজার ৫৪২ রান। অন্যদিকে ৬৪ টেস্ট, ১৯৫ ওয়ানডে ও ৭৪ টি-টুয়েন্টি খেলে মুশফিকের সংগ্রহ ১০ হাজার ৩১৩ রান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড