• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইমরুল তৃতীয়, তামিম পঞ্চম

  অধিকার ডেস্ক    ২৭ অক্টোবর ২০১৮, ২১:১৬

তামিম-ইমরুল
তামিম-ইমরুল; (ছবি : সম্পাদিত)

তামিম ইকবাল আগে ছিলেন চার নম্বরে। তবে জিম্বাবুয়ের বিপক্ষে অসাধারণ একটি সিরিজ কাটিয়ে তাকে পেছনে ঠেলে দিয়েছেন ইমরুল কায়েস! তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সবচেয়ে বেশি রান করা ক্রিকেটারদের তালিকায় সেরা পাঁচের দুজনই এখন বাংলাদেশের!

শুক্রবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচটা শেষ করে আসতে পারলে হয়তো রেকর্ডের শীর্ষেই থাকত ইমরুলের নাম! কিন্তু তাই বলে বাঁহাতি এই ওপেনারের অর্জনও কম নয়! ক্রিকেটের ইতিহাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। আর মাত্র ১২ রান করতে পারলেই তিনি টপকে যেতেন তালিকার এক নম্বরে থাকা পাকিস্তানের বাবর আজমকে। গড়তে পারতেন বিশ্ব রেকর্ড! ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচে ৩ সেঞ্চুরিতে ৩৬০ রান করেছিলেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচে মোট ৩৪৯ রান করেছেন ইমরুল। হাঁকিয়েছেন দুটি সেঞ্চুরি আর একটি হাফসেঞ্চুরি- অধৈর্য না হলে যেটিকে তিনি রূপান্তর করতে পারতেন সেঞ্চুরিতে! সিরিজে অতিমানবীয় ১১৬.৩৩ গড়ে রান করেছেন ইমরুল।

তিন ম্যাচের সিরিজে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রানের আগের রেকর্ডেরটি ছিল তামিমের দখলে। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ২ সেঞ্চুরি আর ১ হাফসেঞ্চুরিতে ৩১২ রান করেছিলেন তিনি। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পাঁচ নম্বরে বাংলাদেশের সেরা ওপেনারের অবস্থান।

এই তালিকায় তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন যথাক্রমে দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ও নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। ডি কক ভারতের বিপক্ষে ২০১৩ সালে ৩৪২ ও গাপটিল ইংল্যান্ডের বিপক্ষে একই বছরে ৩৩০ রান করেছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড