• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অজি ব্যাটারদের ধবলধোলাইয়ের দিনে ৩ শতাধিক রানও স্বল্প হয়ে গেল

  ক্রীড়া ডেস্ক

১১ নভেম্বর ২০২৩, ১৮:৫৮
চ্যাম্পিয়ন্স ট্রফি

বাংলাদেশ দল ২০২৫ আসরের চ্যাম্পিয়ন্স ট্রফিতে অবস্থান নিশ্চিত করার লক্ষ্য নিয়েই মাঠে নেমেছিল আজ। পুনেতে শনিবার টস হেরে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৩০৬ রান তোলে বাংলাদেশ। জবাব দিতে নেমে অস্ট্রেলিয়া ৪৪.৪ ওভারে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে।

হারলেও বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির স্বপ্ন বাঁচিয়ে রেখেছে। রোববার ভারতের বিপক্ষে নেদারল্যান্ডস হারলেই ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি নিশ্চিত হবে বাংলাদেশের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে তুলনামূলক ভালো শুরু করে বাংলাদেশ। ওপেনার লিটন ও তানজিদ ৭৬ রানের জুটি দেন। তানজিদ ফিরে যান ৩৪ বলে ছয়টি চারের শটে ৩৬ রান করে। লিটনের ব্যাট থেকেও আসে ৩৬ রান। পরে নাজমুল শান্ত ৪৫ রান যোগ করে আউট হন।

বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রানের ইনিংস খেলেন তাওহীদ হৃদয়। তিনি ৭৯ বল খেলে পাঁচটি চার ও দুটি ছক্কায় ওই রান করেন। এছাড়া মাহমুদউল্লাহ তিন ছক্কা ও এক চারে ৩২ রান করেন। মুশফিকের ব্যাট থেকে আসে ২১ রান। মেহেদী মিরাজ ২৯ রান করেন।

জবাব দিতে নেমে অজি ওপেনার ট্রাভিস হেড ১০ রান করে আউট হন। ওয়ার্নার ফিফটি করেই ফিরে যান। ৫৩ রান যোগ করেন তিনি। তবে মিশেল মার্শ একাই ১৩২ বলে ১৭৭ রানের অপরাজিত বিধ্বংসী ইনিংস খেলেন। এছাড়া স্টিভ স্মিথ ৬৪ বলে ৬৩ রানের ইনিংস খেলেন। জয় পেলেও অস্ট্রেলিয়া পয়েন্ট টেবিলে তিনে শেষ করল। বাংলাদেশ আছে আটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড