• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালো পুঁজি বাংলাদেশের, অজিদের টেক্কা দিতে বাকী কাজ বোলারদের

  ক্রীড়া ডেস্ক

১১ নভেম্বর ২০২৩, ১৫:০৯
বিশ্বকাপ

বিশ্বকাপের শেষ ম্যাচে বাংলাদেশের একটাই লক্ষ্য ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি নিশ্চিত করা। বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৬ রানের বড় সংগ্রহ পেয়েছে টাইগাররা।

টস হেরে পাওয়ারপ্লেতে বাংলাদেশকে উড়ন্ত শুরু এনে দিয়েছিলেন লিটন ও তানজিদ। দলীয় ৭৬ রানে তানজিদ ৩৪ বলে ৩৬ রান করে আউট হয়। লিটনও ৪৫ বলে পাঁচ চারে ৩৬ রান করে আউট হয়।

অধিনায়ক শান্ত এবং তাওহিদ হৃদয় ৬৬ বল ৬৩ রানের জুটি ভালো সংগ্রহের দিকে এগিয়ে নেয় বাংলাদেশকে। ব্যক্তিগত ৪৫ রানে আউট হয়ে ফিরে শান্ত।

শান্ত ফিরলেও দলের রানের গতি কমতে দেননি পাঁচে নামা মাহমুদউল্লাহ। রান আউটে কাঁটা পড়ে ফেরার আগে মাহমুদউল্লাহ ২৮ বলে ৩২ রান করে।

এরপর হৃদয়ের সঙ্গে জুটি গড়েন মুশফিক। জাম্পাকে বড় শট খেলতে গিয়ে সাজঘরে ফেরেন মুশফিক। তার ব্যাট থেকে এসেছে ২৪ বলে ২১ রান।

শেষ মুহূর্তে আউট হয় হৃদয়। ছক্কা মারতে গিয়ে লাবুশেনের কাছে ধরা পড়ে সে। ৭৯ বলে ৭৪ রান করে থামে হৃদয়।

এরপর মিরাজের ব্যাটে তিনশ' পেরোয় বাংলাদেশ। দলীয় ৩০৩ রানে ২০ বলে ২৯ রান করে আউট হন মিরাজ। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৩০৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। দুটি করে উইকেট শিকার করেন শন অ্যাবট ও অ্যাডাম জ্যাম্পা। ১ উইকেট নেন মার্কাস স্টয়নিস।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মারনাস লাবুশেন, জশ ইংলিস (উইকেটকিপার), মার্কাস স্টয়নিস, শন অ্যাবট, প্যাট কামিন্স (অধিনায়ক), অ্যাডাম জ্যাম্পা, জশ হ্যাজলউড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড