• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেবিলের শেষ ৪ দলেরই সুযোগ আছে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার

  ক্রীড়া ডেস্ক

০৯ নভেম্বর ২০২৩, ১৫:২৭
চ্যাম্পিয়ন্স ট্রফি

বিশ্বকাপের পয়েন্ট তালিকায় থাকা প্রথম আটটি দল সুযোগ পাবে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে। অবশ্য আয়োজক দেশ হিসাবে পাকিস্তান যদি প্রথম আটে না-ও থাকে তার পরেও তারা সুযোগ পাবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। ৬ দল নিশ্চিত তবে, চ্যাম্পিয়ন্স ট্রফিতে শেষ দুই দল হিসাবে সুযোগ পাওয়ার লড়াইয়ে রয়েছে ৪ টি দল।

এখন বিশ্বকাপের পয়েন্ট তালিকায় সপ্তম থেকে দশম স্থানে থাকা চারটি দলেরই পয়েন্ট ৪। প্রত্যেকে ৮টি করে ম্যাচ খেলে ফেলেছে। অর্থাৎ, সবার একটি করে ম্যাচ বাকি। এই পরিস্থিতিতে প্রত্যেকের সামনে আলাদা আলাদা অঙ্ক রয়েছে।

ইংল্যান্ড: সপ্তম স্থানে রয়েছে গত বারের বিশ্বচ্যাম্পিয়নেরা। শেষ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে জিতলেই আটের মধ্যে থাকছে ইংলিশরা। হেরে গেলে তাকিয়ে থাকতে হবে অন্য দলগুলোর দিকে।

বাংলাদেশ: পয়েন্ট তালিকায় আট নম্বরে রয়েছেন বাংলাদেশ। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিতলে পাকাপাকি হবে অবস্থান । হারলে তাকিয়ে থাকতে হবে শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের দিকে। যদি এই দু’টি দল হারলে সুযোগ মিলবে সাকিবদের।

শ্রীলঙ্কা: পয়েন্ট তালিকায় নবম স্থানে তারা। নেট রানরেট বাংলাদেশের থেকে একটু কম। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আজ জিতলে চ্যাম্পিয়ন্স ট্রফির লড়াইয়ে থাকবে তারা। তবে তার পরেও তাদের তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ ও নেদারল্যান্ডসের দিকে। তারা হারলে শ্রীলঙ্কার সুযোগ হবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে।

নেদারল্যান্ডস: সবার শেষে রয়েছে তারা। শেষ ম্যাচ ভারতের বিরুদ্ধে। ফলে সব থেকে খারাপ পরিস্থিতি তাদের। ভারতকে হারালে তবেই কোনও সুযোগ থাকবে নেদারল্যান্ডসের। তার পরেও শ্রীলঙ্কা ও বাংলাদেশ না হারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা হবে না তাদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড