• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপে দুরন্ত সূচনা বাংলাদেশের, অসহায় আত্মসমর্পণ আফগানদের

  ক্রীড়া ডেস্ক

০৭ অক্টোবর ২০২৩, ১৭:০৪
বিশ্বকাপ

বিশ্বকাপের ১৩তম আসরে আফগানদের উড়িয়ে শুভ সূচনা বাংলাদেশের। আফগানিস্তানের দেওয়া ১৫৭ রানের টার্গেটে ৬ উইকেটের জয় পায় টাইগাররা।

আফগানদের শুরুটা ভালোই হয়েছিল। সুবিধা করতে পারছিল না বাংলাদেশের পেসাররা। তবে সাকিবের জোড়া আঘাতের পর তাল হারায় আফগানরা। এরপরই শুরু হয় আফগান ব্যাটারদের আসা যাওয়ার মিছিল। আফগান ইনিংসের রফাদফা হয় ১৫৬ রানেই।

সাকিব বোলিংয়ে এসেই তুলে নেন ইব্রাহিম জাদরানকে (২২)। ৪৭ রানের জুটি ভাঙার পর রহমত শাহকে নিয়ে আরেকটি জুটি গড়ার দিকে যাচ্ছিলেন গুরবাজ। ৮৩ রানে মাথায় আবার সাকিবের শিকার হোন রহমত শাহ।

হাসমতউল্লাহ শহিদীকে ১৮ রানে ফিরিয়েছেন মিরাজ। এরপর ১১২ রানের মাথায় গুরবাজকে ফেরান মুস্তাফিজ। স্কোরকার্ডে ১০ রান যোগ হতেই নজিবুল্লাহ জাদরানকে বোল্ড করেন সাকিব। এরপর নবীর স্ট্যাম্প উড়িয়ে দেয় তাসকিন।

৬ উইকেট হারিয়ে আজমতুল্লাহ ওমরজাইকে সঙ্গে নিয়ে হাল ধরার চেষ্টা করে ব্যর্থ রশিদ খান। রশিদকে বোল্ড করেন মিরাজ। এরপরই ওমরজাইকে আউট করেন পেসার শরীফুল ইসলাম। এরপর দ্রুতই আরও দুই উইকেট হারিয়ে মাত্র ১৫৬ রানে অলআউট হয় আফগানিস্তান।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ। দুই উইকেট নেন শরীফুল ইসলাম। ১টি করে উইকেট ঝুলিতে পুরেন তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন তখন মাত্র ১৫৭ রান। ২৭ রানেই দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন কুমার দাসের উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

এরপর দলের হাল ধরেন মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। তৃতীয় উইকেটে তারা ১২৯ বলে ৯৭ রানের জুটি গড়েন। জয়ের জন্য শেষ দিকে প্রয়োজন ছিল মাত্র ৩২। ৭৩ বল খেলে ৫টি বাউন্ডারির সাহায্যে ৫৭ রান করে ফেরেন মিরাজ। তারপর ১৯ বলে ১৪ রান করে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন সাকিব। সাকিব আউট হওয়ার পর ব্যাটিংয়ে নামেন মুশফিকুর রহিম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড