• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বড় জয়ে বিশ্বকাপে স্বস্তির শুরু পাকিস্তানের

  ক্রীড়া ডেস্ক

০৬ অক্টোবর ২০২৩, ২৩:৪৭
পাকিস্তান

নেদারল্যান্ডসকে বড় ব্যবধানে হারিয়ে স্বস্তির বিশ্বকাপ শুরু পাকিস্তানের। বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে শুক্রবার টস জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় নেদারল্যান্ডস। ৪৯ ওভারে ২৮৬ রানে অলআউট হয় পাকিস্তান। টার্গেট তাড়া করতে নেমে ৪১ ওভারে ২০৫ রানেই অলআউট হয় নেদারল্যান্ডস।

নেদারল্যান্ডসের হয়ে ৬৮ বলে ৬টি চার আর দুটি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৬৭ রান করেন বাস ডি লিড। ৬৭ বলে চার বাউন্ডারি আর এক ছক্কায় ৫২ রান করেন ওপেনার বিক্রমজিত সিং এবং ২৮ বলে ২৮ রান করে লোগান ব্যান বেক। পাকিস্তানের ৮১ রানের বিশাল জয়ে ৩ উইকেট নেন হারিস রউফ। ২ উইকেটনেন হাসান আলি।

রাজিব গান্ধী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তান ৩৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। দলের ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিল। চতুর্থ উইকেটে তারা ১১৪ বলে ১২০ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান।

এরপর ফের ৩০ রানে পাকিস্তান হারায় ৩ উইকেট। ৪৩.৩ ওভারে পাকিস্তানের সংগ্রহ ছিল ৬ উইকেটে ২৫২ রান। ব্যাটিংয়ে ছিলেন মোহাম্মদ নওয়াজ ও শাদাব খান। তাদের ৭০ বলের ৬৪ রানের জুটির অবদানে ২৮৬ রানের পুঁজি গড়ে বাবররা।

কিন্তু শেষ দিকে ৩৪ রানের ব্যবধানে ৪ উইকেট পড়ে গেলে, পাকিস্তান ৪৯ ওভারে ২৮৬ রানে অলআউট হয়।

দলের হয়ে ৫২ বলে ৬৮ রান করেন সৌদ শাকিল। ৭৫ বলে শাকিলের সমান ৬৮ রান করেন মোহাম্মদ রিজওয়ান। ৩৯ রান করেন মোহাম্মদ নওয়াজ এবং সাদাব খান সংগ্রহ করে ৩২ রান।

নেদারল্যান্ডসের হয়ে ৯ ওভারে ৬২ রানে ৪ উইকেট নেন বেস ডি লিড। ২ উইকেট নেন কলিন একারম্যান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড