• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছোট টার্গেটেও ৮৬ রানের পরাজয় লিটনদের

  ক্রীড়া ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০২৩, ২১:৫৪
ইশ সোদি

নিউজিল্যান্ড সিরিজের ২য় ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে টাইগারদের চরম ব্যাটিং বিপর্যয়। নিউজিল্যান্ডের বিপক্ষে ২৫৫ রানের টার্গেট তাড়ায় ১৬৮ রানে অলআউট হয়ে বাংলাদেশ হারে ৮৬ রানে।

শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করে ২৫৪ রান করে নিউজিল্যান্ড। ইশ সৌধির বলে দিশেহারা বাংলাদেশ ৪১.১ ওভারে ১৬৮ রানে অলআউট হয় বাংলাদেশ।

এদিন টস জিতে ব্যাটিং করতে নেমে বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে নিউজিল্যান্ড। ইয়াং মোস্তাফিজের বলে শূন্য রানে ফেরার পর অন্য ওপেনার ফিন অ্যালানও আউট হয়।

খালেদ আহমেদের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন চ্যাড বোস। তার বিদায়ে ৭.৫ ওভারে দলীয় ৩৬ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় নিউজিল্যান্ড।

ব্যাটিং বিপর্যয়ে দলের হাল ধরেন হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। চতুর্থ উইকেটে তারা ১১১ বলে ৯৫ রানের জুটি গড়েন। ৬১ বলে ৪৯ রান করে খালেদ আহমেদের দ্বিতীয় শিকারে পরিনত হন হেনরি নিকোলস।

মেহেদি হাসানের শিকার হওয়ার আগে ১০ রান করেন রাচিন রবিন্দ্র। ৬৬ বলে ৬ চার আর এক ছক্কায় সাহায্যে ৬৮ রান করে হাসান মাহামুদের শিকারে পরিনত হন টম ব্লান্ডেল।

ম্যাকেঞ্জিকে এলবিডব্লিউ করে ফেরান নাসুম আহমেদ। কাইল জেমিসনকে ফেরান শেখ মেহেদি। এরপর লুকি ফার্গুনসনকেও ফেরান মেহেদি। ৩৫ রান করে ইনিংসের শেষ ওভারে দশম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন ইশ সোদি।

ব্যাট করতে নেমে মাত্র ৩২ রানের ব্যবধানে তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, তাওহিদ হৃদয়ের পর দেশ সেরা ওপেনার তামিম ইকবালের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। একের পর এক উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় টাইগাররা।

ইনিংসের শুরুতে বাউন্ডারি সীমানায় ক্যাচ তুলে দিয়ে ফেরেন অধিনায়ক লিটন কুমার দাস। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ১৬ রানে ফেরেন তরুণ ব্যাটসম্যান তানজিদ হাসান তামিম।

দীর্ঘদিন পর খেলতে নামা সৌম্য সরকার ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই ক্যাচ তুলে দিয়ে গ্লোল্ডেন ডাক মারেন। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে থাকা তাওহিদ হৃদয় ফেরেন মাত্র চার রান করে।

ইনিংসের শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া তামিম ইশ সোধির চতুর্থ শিকারে পরিনত হন। ৫৮ বলে সাতটি বাউন্ডারির সাহায্যে ৪৪ রান কেরে ফেরেন দেশ সেরা এই ওপেনার। তার বিদায়ে ১৮.৫ ওভারে ৯২ রানে ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ। ২৯ বলে ১৭ রান করে ফেরেন শেখ মেহেদি হাসান।

আট নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে দলের নিশ্চিত পরাজয় জেনেও ৩০ বলে দুই চার এক ছক্কায় ২১ রানের ইনিংস খেলে দলের পরাজয়ের ব্যবধান কিছুটা কমান স্পিনার নাসুম আহমেদ।

শেষ ব্যাটসম্যান হিসেবে পেসার খালেদ আউট হওয়ার মধ্য দিয়ে ৪১.১ ওভারে ১৬৫ রানে ইনিংস গুটায় বাংলাদেশ। নিউজিল্যান্ডের হয়ে ১০ ওভারে ৩৯ রানে ৬ উইকেট শিকার করেন ইশ সোদি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড