• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফিরলেন মাহমুদুল্লাহ-তামিম, নেই সাকিব-মুশফিক

  নিজস্ব প্রতিবেদক

১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৫২
বাংলাদেশ ক্রিকেট

অবশেষে বহু আলোচনা-সমালোচনা শেষে নিউজিল্যান্ড সিরিজে ফিরলেন মাহমুদুল্লাহ রিয়াদ। ফিরছেন সাবেক অধিনায়ক ও খ্যাতনামা টাইগার অধিকার তামিম ইকবাল খানও, সাথে ফিরছেন সৌম্য ও সোহান। তবে সাকিবের দাবি মেনে এশিয়া কাপের দল থেকে অনেক ক্রিকেটারকেই আর এ সিরিজে রাখা হয়নি। এই সিরিজে নেতৃত্ব দেবেন লিটন কুমার দাস।

বিশ্বকাপের আগে আরও কয়েকজন তরুণ ক্রিকেটারকে দেখে নিতে চাইছেন বাংলাদেশের নির্বাচকেরা। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই ম্যাচের দলে নতুন মুখ তিন। তারা হলেন লেগ স্পিনার রশিদ হোসেন, পেসার খালিদ আহমেদ এবং ব্যাটার জাকির হাসান।

বিশ্বকাপের আগে প্রথম একাদশের নিয়মিত ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার কথা বলেছিলেন সাকিব। তার বক্তব্য ছিল, ক্লান্তি এড়াতে বিশ্বকাপের আগে পর্যাপ্ত বিশ্রাম প্রয়োজন। সেই দাবি মতো, নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’ম্যাচের দলে রাখা হয়নি সাকিবকে। রাখা হয়নি মুশফিকুর রহিম, শামীম পাটোয়ারি, তাসকিন, হাসান মাহমুদ এবং শরিফুল ইসলামকেও। এশিয়া কাপের দলে থাকা আরও তিন ক্রিকেটার মুহাম্মদ নাঈম, শামিম হোসেন এবং আফিফ হোসেনকেও বাদ দেওয়া হয়েছে।

এশিয়া কাপে ১৭ জনের দল গেলেও নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৫ জনের দল বেছে নিয়েছেন বাংলাদেশের নির্বাচকেরা। বাংলাদেশের নির্বাচক কমিটির চেয়ারম্যান মিনহাজুল আবেদিন বলেছেন, বিশ্বকাপ বড় প্রতিযোগিতা। দীর্ঘ দিন ক্রিকেটারের মানসিক এবং শারীরিকভাবে তরতাজা থাকতে হবে। দুটোই খুব গুরুত্বপূর্ণ। সেজন্য আমরা কয়েক জনকে বিশ্রাম দিয়েছি। সেই সুযোগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নতুন কয়েক জনকে দেখে নেওয়া যাবে। আমরা অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশেলে দল গঠন করেছি। উল্লেখ্য, বাংলাদেশ-নিউজিল্যান্ডের প্রথম দু’টি এক দিনের ম্যাচ হবে ২১ এবং ২৩ সেপ্টেম্বর। তৃতীয় ম্যাচ ২৬ সেপ্টেম্বর।

প্রথম ২ ম্যাচের বাংলাদেশ দল: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, আনামুল হক বিজয়, তৌহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রশিদ হোসেন এবং সৈয়দ খালেদ আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড