• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাটে বলে পাকিস্তানকে তুড়ি মেরে উড়িয়ে দিয়েছে ভারত

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৫৫
ভারত

ভারতের দেওয়া বিশাল টার্গেট টপকাতে গিয়ে মুখ থুবড়ে পড়েছে পাকিস্তান। রিজার্ভ ডে'তে সুরহা হওয়া ম্যাচে পাকিস্তানকে রেকর্ড ২২৮ রানে হারিয়েছে ভারত।

রিজার্ড ডে-তে খেলতে নেমে ভারতের জোড়া সেঞ্চুরিতে পাকিস্তানের সামনে রানের পাহাড়। কোহলি-রাহুল ছিল পাকিস্তানের বোলারদের কাছে অপ্রতিরোধ্য। গতকাল দুই ওপেনারের বিদায়ের পর আর উইকেট হারাতে হয়নি ভারতকে। ২ উইকেট হারিয়ে তারা তুলেছে ৩৫৬ রান।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে গতকাল দুই ওপেনার শুভমান গিল ও অধিনায়ক রোহিত শর্মার ব্যাটে উড়ন্ত সূচনাই পেয়েছিল ভারত। কিন্তু ফিফটি করে বিদায় নেন দুই ওপেনারই। এরপর ঠিক সেখান থেকেই শুরু করেন বিরাট কোহলি ও চোট থেকে ফেরা লোকেশ রাহুল। গতকাল ২৪.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ভারত ১৪৭ রান সংগ্রহ করার পর বৃষ্টিতে ম্যাচ রিজার্ভ ডে-তে গড়ায়।

দ্রুততম ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বিরাট কোহলি। ৪৭তম সেঞ্চুরির দেখাও পেয়েছেন তিনি। ইনজুরি থেকে ফিরে ৬ষ্ঠ সেঞ্চুরি আদায় করেছেন লোকেশ রাহুল। অপরাজিত ২৩৩ রানের জুটিতে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩৫৬। রাহুল ১১১ ও কোহলি ১২২ রানে অপরাজিত থাকেন।

দুই জনের সেঞ্চুরিতে ভারতের সংগ্রহ দাঁড়িয়েছে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটে ৩৫৬ রান। দুই দলের মুখোমুখি লড়াইয়ে এটাই সর্বোচ্চ স্কোর। এর আগে ২০০৫ সালে নিজেদের মাঠে ৯ উইকেটে ৩৫৬ রান করেছিল ভারত।

পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি ও সাদাব খান ১ টি করে উইকেট পান।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করে ফখর জামান (২৮)। বাবর রিজওয়ানদের কেউই দাঁড়াতে পারেনি। মাত্র ১২৮ করেই সন্তুষ্ট থাকতে হয়েছে বাবর আজমদের।

কুলদীপ যাদব একাই বল হাতে ধ্বস নামিয়েছে পাক শিবিরে। তিনি পেয়েছেন ৫ উইকেট। এছাড়াও বুমরাহ, পাণ্ডিয়া ও সরদুল ঠাকুর এক উইকেট করে পেয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড