• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

এশিয়া কাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা, বাদ পড়লেন মাহমুদুল্লাহ

  ক্রীড়া ডেস্ক

১২ আগস্ট ২০২৩, ১০:২২
এশিয়া কাপ

এশিয়া কাপের দল ঘোষণা করল বাংলাদেশ। সাকিব আল হাসানের নেতৃত্বে ১৭ জনের দল ঘোষণা করেছে বিসিবি। দলে রাখা হয়নি অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদুল্লাকে। দলে নতুন মুখ ২২ বছরের তানজিদ হাসান। ইমার্জিং এশিয়া কাপে ভাল খেলার পুরস্কার পেলেন তিনি।

এশিয়া কাপের দলে নেই প্রাক্তন অধিনায়ক তামিম ইকবাল। তার চোট রয়েছে। সেই কারণে খেলতে পারবেন না তিনি। দলে ফেরানো হয়েছে স্পিনার নাসুম আহমেদ এবং অলরাউন্ডার মেহেদি হাসানকে। গত বারের এশিয়া কাপের পর আবার দলে ফিরলেন মেহেদি। নাসুম দেশের হয়ে শেষ এক দিনের ম্যাচ খেলেছিলেন মার্চে। রয়েছেন শামিম হোসেন। তার এখনও এই দলে অভিষেক হয়নি। এক দিনের ক্রিকেটে না খেললেও ১৭টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

৩০ আগস্ট থেকে শুরু এবারের এশিয়া কাপ। পাকিস্তান এবং শ্রীলঙ্কায় হবে ম্যাচগুলো। মোট ছয়টি দল খেলবে এবারের এশিয়া কাপে। বাংলাদেশ রয়েছে গ্রুপ বি-তে। সেই গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। অন্য গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান এবং নেপাল।

এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য সাকিবকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। এর আগেও তিনি বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছিলেন। তামিম ইকবাল হঠাৎ করে দায়িত্ব ছেড়ে দেওয়ায় আবার সাকিবকে দায়িত্ব দেওয়া হয়েছে। শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তা নাজমুল হাসান পাপন বলেছিলেন, “এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য সাকিবকে অধিনায়ক করা হল। শনিবার দল ঘোষণা করা হবে। এশিয়া কাপের জন্য ১৭ জনের দলে বেছে নেবেন নির্বাচকেরা।” সেই দল বেছে নিলেন নির্বাচকেরা।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান, হাসান মাহমুদ, শামীম হোসেন, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন, মোহাম্মদ নাঈম ও নাসুম আহমেদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড