• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুশফিকের হাত ধরে শেরে বাংলার মঞ্চে বিশ্বকাপ ট্রফি

  ক্রীড়া প্রতিবেদক

০৮ আগস্ট ২০২৩, ১৬:২২
মুশফিকের হাত ধরে শেরে বাংলার মঞ্চে বিশ্বকাপ ট্রফি

বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে বর্তমানে রাজধানী ঢাকায় অবস্থান করছে ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। গতকাল পদ্মাসেতু ঘুরে আজ মঙ্গলবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ট্রফিটি আনা হয়। সকালের আনুষ্ঠানিক আয়োজনে স্টেডিয়ামের মঞ্চে সোনালী ট্রফিটি উঠেছে মুশফিকুর রহিমের হাত ধরে।

এই মুহূর্তে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। সকালে ড্রেসিংরুম থেকে বিশ্বকাপের সোনালী ট্রফিটি নিয়ে হাঁটতে হাঁটতে বের হন তিনি। উদ্দেশ্য প্রেসবক্স প্রান্তে থাকা মঞ্চ। সেখানে ক্রিকেটারদের জটলা আগেই তৈরি হয়ে গেছে। হবেই না কেন। বিশ্বকাপের ট্রফি ছুঁয়ে দেখার ইচ্ছা কেউ দমিয়ে রাখতে পারে?

ট্রফি নিয়ে মঞ্চের সামনে আসেন সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি হয়তো ভাবছিলেন যতটা সময় ট্রফিটা নিজের কাছে রাখা যায়। মুশফিক মঞ্চের কাছে আসতেই পুরো দলও মঞ্চে উঠে গেলো। ক্রিকেটারদের সারিবদ্ধভাবে দাঁড় করান ম্যানেজার নাফিস ইকবাল। মঞ্চের মধ্যে গ্রুপ ছবিতে কেবল মুশফিক হাতে ট্রফি রাখেন।

এরপর সবাই এক সঙ্গে তুললেন ছবিও। তানজিদ হাসান তামিম বা তানজিম হাসান সাকিবের মতো একেবারে তরুণ ক্রিকেটারদের সঙ্গে থাকলেন মুশফিক, মাহমুদউল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞরাও। তাদের সঙ্গে থাকলেন কোচিং স্টাফের প্রায় সব সদস্য।

অনেকেই ট্রফির সঙ্গে ছবি তুলেছেন। কিন্তু তরুণ ক্রিকেটার শামীম হোসেন তো ট্রফিতে চুমুই এঁকে দিলেন। শুরুতে খুঁটিয়ে খুঁটিয়ে দেখে যাওয়া তাসকিন আবার ফিরেছিলেন সাক্ষাৎকার দিতে। সেটি শেষে তিনি আরও এক দফা ছবি তুলেছেন।

ক্রিকেটারদের ছবি তোলার পর্ব শেষে ট্রফি নিয়ে যাওয়া হয় মাঠের মাঝখানে উইকেটের ওপর। ওখানে শুরুতে আইসিসির জন্য ফটো সেশন-ভিডিয়ো করা হয়। পরে ছবি তোলেন মাঠকর্মীরাও। তাদের চোখেমুখেও ছিল উচ্ছ্বাস ও আনন্দের প্রতিচ্ছবি।

এরপর ট্রফি আনা হয় মিডিয়া জোনে। সকালেই বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ক্রিকেট ডিসিপ্লেনের ক্রিকেটাররা বাসে করে মিরপুরে চলে এসেছিলেন। মিডিয়া জোনে সবাই এক সঙ্গে হয়ে ছবি তোলেন তারা। খুদে ক্রিকেটারদের বিশ্বজয়ের স্বপ্নটাও হয়তো বোনা হলো এখানে।

ট্রফির সঙ্গে ছবি তুলেছেন সাবেক অধিনায়ক ও নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি তার প্রতিক্রিয়ায় বলেছেন, আসলে কাচে বন্দি ট্রফির সঙ্গে তুলেছি। হাতে নিয়ে তুলতে পারলে ভালো হতো। আশা করি, সেই স্বপ্নও একদিন পূরণ হবে।

মঙ্গলবার দুপুর পর্যন্ত মিরপুরেই থাকবে ট্রফি। সারাদিন এখানে জাতীয় দলের সাবেক ও বর্তমান ক্রিকেটার, নারী দলের ক্রিকেটার, বিসিবি পরিচালক, বিসিবির কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদের ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ থাকছে। আর তৃতীয় ও শেষ দিনে সাধারণ দর্শকদের জন্য ট্রফিটি উন্মুক্ত করে দেওয়া হবে। রাজধানীর বসুন্ধরা শপিং মলে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীরা ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন। এর জন্য কোনো টিকিট কিনতে হবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড