• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপে যাওয়ার আগেই সুসংবাদ পাচ্ছে বাবর-রিজওয়ানরা

  ক্রীড়া ডেস্ক

০৫ আগস্ট ২০২৩, ১২:৪৬
পাকিস্তান

পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে সব থেকে বেশি টাকা পেতে চলেছেন বাবর আজমরা। ক্রিকেটারদের আয় চার গুণ বাড়িয়ে দিতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যদিও বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে খেলতে যাওয়া নিয়ে এখনও বোর্ডের সঙ্গে আলোচনা চলছে ক্রিকেটারদের।

গত বার চুক্তির ধরন পাল্টেছিল বোর্ড। লাল এবং সাদা বলের ক্রিকেটারদের আলাদা করা হয়েছিল। কিন্তু এ বার তা হচ্ছে না। সব ক্রিকেটারকে চারটি ভাগে ভাগ করা হবে। প্রথম ভাগে থাকবেন বাবর, মুহাম্মদ রিজওয়ান এবং শাহিন শাহ আফ্রিদি। তিন জনেই সব ধরনের ক্রিকেটে খেলেন। তারা এ বারের চুক্তি অনুযায়ী প্রতি মাসে ১৩ লক্ষ ১২ হাজার টাকা পেতে পারেন।

দ্বিতীয় ভাগে থাকা ক্রিকেটারেরা পেতে পারেন প্রায় ৯ লক্ষ টাকা। তৃতীয় ভাগে থাকা ক্রিকেটারেরা পেতে পারেন ৪ লক্ষ ৩৭ হাজার টাকা এবং চতুর্থ ভাগে থাকা ক্রিকেটারেরা প্রতি মাসে পেতে পারেন ২ লক্ষ ১৮ হাজার টাকা। ক্রিকেটারদের বার্ষিক আয় প্রায় চার গুণ বাড়তে চলেছে। যা ঐতিহাসিক বলে মনে করছেন পাক ক্রিকেট বোর্ডের কর্তারা।

পাক ক্রিকেটারদের আয় বেড়ে যাওয়ার পিছনে রয়েছে আইসিসি-র থেকে পাক বোর্ডেরও আয় বেড়ে যাওয়া। এই বছর আইসিসি-র থেকে প্রায় ২৮২ কোটি টাকা পেতে চলেছে পাকিস্তান। যা গত বারের দ্বিগুণ।

আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে কম টাকা পাওয়া ক্রিকেটারদের মধ্যে ছিলেন বাবরেরা। আবার অন্য দেশের টি-টোয়েন্টি লিগে খেলার ক্ষেত্রে বোর্ডের নিয়ম বার বার বদলাতে থাকে। ফলে আর্থিক দিক থেকে ক্রিকেটারেরা বার বার অন্য দেশের ক্রিকেটারদের থেকে পিছিয়ে পড়েন। এমন অবস্থায় এই চুক্তি বাবরদের আর্থিক দিক থেকে অনেকটাই শক্তিশালী করবে বলে মনে করছেন বোর্ডের কর্তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড