• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে ৪ জুন!

  ক্রীড়া ডেস্ক

২৯ জুলাই ২০২৩, ১৫:৫৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে পারে ৪ জুন থেকে। ফাইনাল হতে পারে ৩০ জুন। আমেরিকা এবং ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে হবে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানকার ১০টি মাঠে ২০টি দলকে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা হবে।

একটি সংবাদমাধ্যমের সূত্র অনুযায়ী, আমেরিকার কোন কোন মাঠে খেলা হবে, আগামী সপ্তাহে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) সেগুলি ঠিক করে ফেলবে। প্রথম বার সেখানে আন্তর্জাতিক ক্রিকেট প্রতিযোগিতা হতে চলেছে। আমেরিকার ফ্লোরিডায় আন্তর্জাতিক ম্যাচ হয়েছে। চলতি ওয়েস্ট ইন্ডিজ বনাম ভারত সিরিজ়ের দু’টি ম্যাচ সেখানে হবে। এ ছাড়াও মরিসভিলে, ডালাস এবং নিউইয়র্কে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিশ্বকাপের মতো প্রতিযোগিতা আয়োজন করতে হলে মাঠগুলো আন্তর্জাতিক মানের হতে হবে। আমেরিকার অনেক মাঠের আন্তর্জাতিক তকমা নেই। তাই আইসিসি-র পক্ষ থেকে সেই সব মাঠ পর্যবেক্ষণ করে আন্তর্জাতিক স্বীকৃতি দেওয়া হবে। ফ্লোরিডার মাঠের আন্তর্জাতিক তকমা থাকলেও মরিসভিলে, ডালাস এবং নিউ ইয়র্কের মাঠের নেই। মরিসভিলে এবং ডালাসে মেজর লিগ ক্রিকেট (আমেরিকার টি-টোয়েন্টি লিগ) হচ্ছে। আগামী কয়েক মাসের মধ্যে এই মাঠগুলি নিয়ে আলোচনায় বসবে আইসিসি এবং আয়োজক দেশগুলির (ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা) ক্রিকেট বোর্ড।

১৫টি দল ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে ফেলেছে। ক্রমতালিকার বিচারে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, পাকিস্তান, নিউজ়িল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং নেদারল্যান্ডস সরাসরি যোগ্যতা অর্জন করে। আয়োজক দেশ হিসাবে খেলবে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ়। যোগ্যতা অর্জন পর্ব খেলে বিশ্বকাপের টিকিট যোগার করে ফেলেছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং পাপুয়া নিউ গিনি। আরও পাঁচটি দল যোগ্যতা অর্জন পর্ব খেলে উঠে আসবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড