• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

বিশ্বকাপে নেই আর ব্রাজিল!

  ক্রীড়া ডেস্ক

১০ ডিসেম্বর ২০২২, ০০:৪৯
নেইমার

এবারের বিশ্বকাপের অন্যতম দাবিদার ধরা হয়েছিল ব্রাজিলকে। যে কোনও সমীক্ষায় এগিয়ে রাখা হচ্ছিল তাদেরই। কিন্তু সমর্থকদের কাদিয়ে আরও এক বার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল ব্রাজিল।

ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে ২-৪ ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল লাতিন আমেরিজার এই দেশ। নির্ধারিত সময়ে কোনও গোল হয়নি। অতিরিক্ত সময়ে ব্রাজিলের নেইমার গোল করলেও শেষ দিকে সমতা ফেরান ব্রুনো পেটকোভিচ।

শেষে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে ক্রোয়েশিয়ার গোলকিপার ডোমিনিক লিভাকোভিচ বাঁচিয়ে দেন রদ্রিগোর শট। চতুর্থ শটে মার্কুইনোস পোস্টে মারেন। ক্রোয়েশিয়া চারটিতেই গোল করেছে।

দক্ষিণ কোরিয়াকে প্রি-কোয়ার্টার ফাইনালে উড়িয়ে দেওয়ার পর মনে করা হয়েছিল, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ব্রাজিলের লড়াইও সহজ হবে। কিন্তু প্রথম থেকেই ক্রোয়েশিয়া বুঝিয়ে দেয়, তাদের অবস্থা কোনও ভাবেই দক্ষিণ কোরিয়ার মতো হবে না। প্রথম থেকে ব্রাজিলকে চাপে রাখার চেষ্টা করতে থাকে ক্রোয়েশিয়া। ব্রাজিলকে খেলার জন্য একটুও জায়গা দিচ্ছিল না তারা। বলের নিয়ন্ত্রণ বেশি ছিল ক্রোয়েশিয়ার পায়ে। মূলত প্রতি আক্রমণে গোলের চেষ্টা করছিল ক্রোয়েশিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড