• রোববার, ০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানকে হারিয়ে এশিয়ান হকির তৃতীয় ভারত

  ক্রীড়া প্রতিবেদক

২২ ডিসেম্বর ২০২১, ১৯:২৭
এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে ভারত ও পাকিস্তান ম্যাচের দৃশ্য (ছবি: সংগৃহীত)

লিগপর্বে ভারতের কাছে হারের প্রতিশোধ নেওয়া হলো না পাকিস্তানের। আজ বুধবার (২২ ডিসেম্বর) মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ভারতের কাছে ৪-৩ গোলে হেরেছে তারা। দুই দলের লিগ পর্বের ম্যাচে ভারত জিতেছিল ৩-১ গোলে।

ম্যাচটি শেষ পর্যন্ত তীব্র প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ হলেও শুরুতে একচেটিয়া প্রাধান্য বিস্তার করে ভারত। দ্বিতীয় মিনিটে পরপর চারটি পেনাল্টি কর্নার আদায় করে নেয় দলটি। শেষটিতে গোল করে এগিয়ে যায় ১-০ ব্যবধানে। পেনাল্টি থেকে গোল করেন হারমানপ্রিত সিং। তবে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি ভারত। ১০ মিনিটে পাকিস্তান সমতায় ফেরে আফরাজের গোলে।

দ্বিতীয় কোয়ার্টারে কোনো কোনো গোল না পেলেও তৃতীয় কোয়ার্টারে ম্যাচ জমে উঠে গোল-পাল্টা গোলে। ৩৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে পাকিস্তানকে প্রথমারের মতো লিড এনে দেন আবদুল রানা। ৪৫ মিনিটে গোল করে ভারতকে ম্যাচে ফেরান সুমিত।

৫৩ মিনিটে গোল করে ভারতকে এগিয়ে দেন বরুণ কুমার। ৫৭ মিনিটে আকাশদ্বীপ সিংয়ের অসাধারণ ফিল্ড গোলে জয়ের দিকে এগিয়ে যায় ভারত। তবে ৫৭ মিনিটে গোল করে ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন পাকিস্তানের নাদিম আহমেদ ।

তবে শেষপর্যন্ত আর কোনো গোল আদায় করতে না পেলে ম্যাচে ফেরা হয়নি পাকিস্তানের। ঢাকায় পরপর দুই ম্যাচে ভারতের কাছে হারের তেতো স্বাদ পেলো আগের আসরের যুগ্ম চ্যাম্পিয়নরা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড