• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিসির মাস সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাহিদা

  ক্রীড়া ডেস্ক

০৭ ডিসেম্বর ২০২১, ১৮:০২
নাহিদা আক্তার (ছবি: সংগৃহীত)

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মাস সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশি ক্রিকেটার নাহিদা আক্তার। নারী ক্রিকেটার ক্যাটাগরিতে যে ৩ ক্রিকেটার নভেম্বরের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে আছেন, তাদের একজন নাহিদা।

এ তালিকায় ২১ বছর বয়সী বাঁহাতি স্পিনার নাহিদার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন পাকিস্তানের আনাম আমিন ও ওয়েস্ট ইন্ডিজের হেইলে ম্যাথিউস। পুরুষদের ক্যাটাগরিতে এবারের লড়াই পাকিস্তানের আবিদ আলী, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও নিউ জিল্যান্ডের টিম সাউদি।

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দুর্দান্ত দুই ইনিংসের সুবাদে মনোনয়ন পেয়েছেন আবিদ আলী। নাহিদা আক্তার মনোনয়ন পেয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের পারফরম্যান্স ও বিশ্বকাপ বাছাইয়ে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের ম্যাচের পারফরম্যান্সের জন্য।

আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা। আইসিসির বিশেষজ্ঞ প্যানেলের ৯০ শতাংশ এবং সমর্থকদের ভোটের ১০ শতাংশ বিবেচনায় এনে ঘোষণা করা হয় চূড়ান্ত ফল। নাহিদাকে মাসের সেরা নির্বাচিত করতে এই লিংকে https://www.icc-cricket.com/awards/player-of-the-month/womens-player-of-the-month গিয়ে ভোট দেয়া যাবে।

এর আগে বাংলাদেশের হয়ে মুশফিকুর রহিম, সাকিব আল হাসানরা জিতে নিয়েছেন মাসসেরা পুরষ্কার। মনোনয়ন পেয়েছিলেন নাসুম আহমেদও। তবে প্রথমবারের মতো দেশের নারী ক্রিকেটারদের মধ্যে সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিলেন নাহিদা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড