• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম ক্রিকেটার হিসেবে কোহলির বিরল রেকর্ড 

  ক্রীড়া ডেস্ক

০৬ ডিসেম্বর ২০২১, ১৯:৩৫
বিরাট কোহলি (ছবি: সংগৃহীত)

টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টি ক্রিকেটের তিন সংস্করণের আন্তর্জাতিক ক্রিকেটেই ম্যাচ জয়ের হাফ সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য এই কীর্তি গড়লেন ভারতের অধিনায়ক। ওয়ানডের পর ভারতের জার্সিতে সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে আগেই জয়ের হাফ সেঞ্চুরি হয়ে গিয়েছিল কোহলির। আজ সোমবার (৬ ডিসেম্বর) মুম্বাই টেস্টে নিউজিল্যান্ডকে হারিয়ে ক্রিকেটের লঙ্গার ভার্সনেও ম্যাচ জয়ের অর্ধশতক পূর্ণ করেছেন তিনি।

ম্যাচের পর কোহলিকে অভিনন্দন জানিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। টুইটে বিসিসিআই লিখেছে, ‘অভিনন্দন, বিরাট কোহলি, আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণেই ৫০ জয় পাওয়া প্রথম খেলোয়াড়।'

মুম্বাই টেস্ট যে ভারত জিততে চলেছে তার আভাস পাওয়া যাচ্ছিল আগে থেকেই। দুই দিনের বেশি সময় হাতে নিয়ে নিউজিল্যান্ডকে ৫৪০ রানের লক্ষ্য দিয়েছিল ভারত। কিউইদের জন্য এটা প্রায় অসম্ভব ব্যাপারই ছিল। শেষ পর্যন্ত তারা হেরেছে ৩৭২ রানের বিশাল ব্যবধানে।

ভারতের জার্সিতে ৯৫টি টি-টুয়েন্টি খেলেছেন কোহলি। যেখানে তিনি প্রায় ৫২ গড়ে করেছেন ৩ হাজার ২২৭ রান। তার খেলা ৯৫ ম্যাচের ৫৯টি তে জয় পেয়েছে ভারত।

ভারতের হয়ে ওয়ানডেতে ২৫৪ টি ম্যাচ খেলেছেন কোহলি। যেখানে ভারত জয় পেয়েছে ১৫৩ ম্যাচে। আর সাদা পোশাকের ক্রিকেটে এখনও পর্যন্ত ৯৭টি টেস্ট খেলেছেন ভারতের অধিনায়ক।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড