• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধানখেতেও ভালো খেলতে হবে: মুমিনুল

  ক্রীড়া প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০২১, ১৪:৫৯
ছবি: সংগৃহীত

মিরপুরে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে ফ্ল্যাট উইকেট চেয়েছেন মুমিনুল হক। যদিও উইকেট ও কন্ডিশনকে কখনোই অজুহাত হিসেবে দাঁড় করাতে চান না বাংলাদেশের টেস্ট অধিনায়ক। ভালো ক্রিকেট খেলেই ম্যাচ জয়ে লক্ষ্য তার।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বরাবরই স্পিনিং উইকেট বানিয়ে থাকে বাংলাদেশ। এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া টেস্ট ম্যাচগুলোতে কখনো সফল বা কখনো ব্যর্থ হয় টাইগাররা।

যদিও পেশাদার ক্রিকেটার হিসেবে যে কোনো উইকেটেই ভালো খেলার জন্য নিজেদের প্রস্তুত থাকার কথা বলছেন মুমিনুল। সতীর্থদের কাছ থেকে পেশাদারিত্ব দেখার প্রত্যাশায় আছেন তিনি।

মিরপুর টেস্ট শুরুর আগের দিন মুমিনুল বলেন, ‘পেশাদার ক্রিকেটার হিসেবে উইকেট ও কন্ডিশনকে অজুহাত হিসেবে দাঁড় করানো কখনও কাম্য নয়। আমিও এটা কখনও এটার সাথে একমত হব না। পেশাদার ক্রিকেটার হিসেবে যদি ধানখেতেও দেন...ওখানেও ভালো খেলতে হবে।’

তিনি বলেন, ‘তাই আমার কাছে মনে হয়, এসব অজুহাত না দিয়ে জয়ের জন্য আরও পেশাদার হলে ভালো হবে। উপমহাদেশে সবাই স্পিন ভালো খেলে, তাই এখানে স্পিন উইকেট না করাই ভালো। আমি ফ্ল্যাট উইকেটই চাই।’

প্রথম টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অবশ্য তুলনামূলক স্পোর্টিং উইকেটই পেয়েছিল বাংলাদেশ। যদিও শেষ দিনে বাবর আজমদের বিপক্ষে আট উইকেটের হার নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড