• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওমিক্রনের প্রভাবে পেছাতে পারে কোহলিদের আফ্রিকা সফর

  ক্রীড়া ডেস্ক

০৩ ডিসেম্বর ২০২১, ১৩:৩৭
ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রনের আতঙ্ক ধীরে ধীরে প্রভাব ফেলছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে। নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজটি বাতিল হয়ে গেছে এক ম্যাচ পরই। এবার একই কারণে দেশের ঘরোয়া ক্রিকেটকে ‘আপাতত’ স্থগিত করেছে দক্ষিণ আফ্রিকা। তাতে দেশটিতে চলতি মাসে বিরাট কোহলিদের সফর নিয়ে সৃষ্টি হওয়া শঙ্কা আরও জটিল রূপ নিয়েছে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা জানিয়েছে, চতুর্থ রাউন্ডের এর সব খেলা, দ্বিতীয় বিভাগের সব চার দিনের ম্যাচের সিরিজ যা ডিসেম্বরের ২-৫ তারিখ পর্যন্ত মাঠে গড়ানোর কথা ছিল তা আপাতত স্থগিত করা। এই প্রতিযোগিতাগুলোর একটিও অবশ্য জৈব সুরক্ষা বলয়ের মধ্যে অনুষ্ঠিত হচ্ছিল না। প্রি-অ্যারাইভাল অর্থাৎ পৌঁছানোর আগে যে টেস্ট করা হয় তাতে করে বেশ কয়েক জনের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্রিকেট দ. আফ্রিকার ‘বি’ বিভাগের নর্দান্স এবং ইস্টার্ন্সের সমস্ত ম্যাচ ২০২২ পর্যন্ত স্থগিত করা হয়েছে।

এদিকে চলতি ডিসেম্বরেই টেস্ট, ওয়ানডে এবং টি-টুয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় পা রাখার কথা ভারতের। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, করোনার নতুন ধরনের প্রকোপের মধ্যে এই সিরিজ নির্ধারিত সময় থেকে এক সপ্তাহ পেছনো হতে পারে। কেননা করোনার কথা মাথায় রেখে ক্রিকেটারদের জন্য কঠোর বায়োবাবলের ব্যবস্থা করতেই এই সিদ্ধান্ত নেয়া হতে পারে।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড