• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাকরি হারাচ্ছেন ডমিঙ্গো!

  ক্রীড়া প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০২১, ১১:৩১
ছবি: সংগৃহীত

পাকিস্তান সিরিজ শেষ হওয়ার পরপরই বাংলাদেশ দলের সঙ্গে নিউজিল্যান্ড সফর করবেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। যদিও ডমিঙ্গোকে ইতোমধ্যে বরখাস্ত করার ইঙ্গিত দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক কর্তা।

চুক্তি অনুযায়ী গত বুধবার (১ ডিসেম্বর) থেকে বিসিবির সঙ্গে ডমিঙ্গোর দুই বছরের চুক্তি কার্যকর হয়ে যাওয়ার কথা ছিল। ১ ডিসেম্বরের পর ডমিঙ্গোকে কোনো কারণে বরখাস্ত করলে অন্তত এক বছরের পুরো বেতন তাকে দিতে হতো।

কিন্তু ডমিঙ্গোর সঙ্গে বিসিবির যে চুক্তি রয়েছে, সেই ধারা (১৮.১) অনুযায়ী, ৩০ নভেম্বরের মাঝে বিসিবি তাকে যখন তখন টার্মিনেট করার ক্ষমতা রাখে এবং শুধুমাত্র সেক্ষেত্রে তাকে মাত্র তিন মাসের বেতন দিলেই চলবে!

অবশ্য দক্ষিণ আফ্রিকান এই কোচকে বিদায় দেয়ার জন্য আইনজীবীর পরামর্শ নিয়েছে বিসিবি। আইনজীবীর পরামর্শ অনুযায়ীই নতুন পথ খুঁজে পেয়েছে বিসিবি। বিসিবির সেই কর্তা বলেন, 'আমরা সিদ্ধান্ত নেয়ার আগে আমাদের আইনজীবীর সঙ্গে কথা বলে নিশ্চিত হয়ে নিয়েছি। সে জন্যই চিঠিতে তারিখ ৩০ নভেম্বর দেয়া।

তিনি বলেন, 'আগের চুক্তির ১৮.১ ধারায় বলা আছে, বিসিবি কোনো কারণ ব্যাখ্যা না করেই তাকে যখন তখন টার্মিনেট করতে পারে। সে ক্ষেত্রে অবশ্য তাকে তিন মাসের বেতন দিতে হবে। আগের চুক্তি অনুযায়ী যে টাকা হয় আমরা তাকে দিয়েও দেব।'

জানা গেছে, বরখাস্ত হলে আইনি লড়াই চালিয়ে যেতে পারবেন ডমিঙ্গো। কিন্তু জাতীয় দলে তার কাজের পরিবেশ পুরোপুরি নষ্ট হওয়ার শঙ্কায় এমনটা করার কোনো ইচ্ছেই দেখা যাচ্ছে না তার মাঝে।

ইতোমধ্যে জাতীয় দলের বেশ কিছু সুবিধাও হাতছাড়া হচ্ছে ডমিঙ্গোর। জাতীয় দলের ক্যাম্পে দেখা যাচ্ছে বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনকে। যিনি ডমিঙ্গোর কাজের দেখভালও করছেন।

এছাড়াও, বিদেশ সফরে গেলে সুইট রুম পেয়ে থাকেন দলের অধিনায়ক ও ম্যানেজার। কিন্তু ম্যানেজারের বদান্যতায় এতদিন সুইট রুম পেয়ে আসছিলেন ডমিঙ্গো। জানা গেছে, আসন্ন নিউজিল্যান্ড সফরে সুইট রুমও পাওয়া হচ্ছে না ডমিঙ্গোর।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড