• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএলে নিষিদ্ধ হতে পারেন রাহুল-রশিদ

  ক্রীড়া ডেস্ক

৩০ নভেম্বর ২০২১, ১৬:৩০
ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২০১৩ সালের আসর থেকে খেলছেন লোকেশ রাহুল। আর এর চার বছর পর রশিদ খান আইপিএলে খেলা শুরু করেও খুব দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছেন। সবকিছু ঠিকঠাক মতোই চলছিল। নিজেদের সেরাটা দিয়েই আইপিএল মাতিয়ে যাচ্ছেন রাহুল ও রশিদ। তবে আইপিএলের ২০২২ সালের আসরে বেশ বিপাকে পড়তে যাচ্ছেন এই দুই ক্রিকেটার।

ভারতীয় গণমাধ্যমের খবর, আইপিএলের আগামী মৌসুমে নিষিদ্ধও হতে পারেন পাঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের এ দুই তারকা ক্রিকেটার। সর্বপ্রথম বিষয়টি নিয়ে বোমা ফাটিয়েছে দেশটির সংবাদমাধ্যম ইনসাইড স্পোর্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০২২ আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লক্ষ্মৌর হয়ে মৌসুম প্রতি ২০ কোটি ভারতীয় রূপিতে চুক্তিবদ্ধ হয়েছেন রাহুল। যেখানে পাঞ্জাব কিংসে মৌসুমপ্রতি ১১ কোটি রূপি পেতেন এই টপঅর্ডার ব্যাটার। অন্যদিকে লক্ষ্মৌর সঙ্গে চুক্তির গুঞ্জন উঠেছে সানরাইজার্স হায়দরাবাদের রশিদেরও।

এ কারণে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কাছে লক্ষ্মৌর বিরুদ্ধে খেলোয়াড় 'ছিনতাইয়ের' অভিযোগ তুলেছে হায়দরাবাদ ও পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজি। এ অভিযোগের প্রেক্ষিতে দল দুটিকে ঘটনার ব্যাপারে তদন্তের আশ্বাস দিয়েছে বিসিসিআই।

ইনসাইড স্পোর্টসকে বিসিসিআইয়ের এক মুখপাত্র জানিয়েছেন, যদি রশিদ-রাহুল দোষী সাব্যস্ত হন, তাহলে আইপিএলের এক মৌসুম নিষিদ্ধ হবেন দুজনই। কারণ নিলামের আগে দলবদলের ব্যাপারে কোনো নতুন দলের সঙ্গে যোগাযোগ করার নিয়ম নেই খেলোয়াড়দের।

২০১৭ সালে সানরাইজার্স হায়দরাবাদেই আইপিএলে অভিষেক ঘটে রশিদ খানের। তখন থেকেই লেগ স্পিন জাদুতে আইপিএলে প্রতিপক্ষ ব্যাটারদের ঘায়েল করে আসছেন। গত পাঁচ মৌসুমে ৭৬টি ম্যাচ খেলে ৯৩ উইকেট শিকার করেছেন তিনি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড