• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোহানের আউটের ধরন দেখে হতাশ ডমিঙ্গো

  ক্রীড়া প্রতিবেদক

২৯ নভেম্বর ২০২১, ২০:০৬
রাসেল ডমিঙ্গো (ছবি: সংগৃহীত)

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ৪৩ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। যদিও বাংলাদেশের সেই বিপর্যয় শক্ত হাতে সামাল দিয়েছেন লিটন দাস ও ইয়াসির আলী রাব্বি।

রাব্বি রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যাওয়ার পর মেহেদী হাসান মিরাজ দ্রুত আউট হলে আবারও বিপদে পড়ে টাইগাররা। এরপর উইকেটে আসেন রাব্বির কনকাশন বদলি নুরুল হাসান সোহান। পরে বাংলাদেশকে লড়াইয়ের পুঁজির স্বপ্ন দেখাচ্ছিলেন লিটন এবং সোহান।

যদিও সাজিদ খানের বলে লং অন দিয়ে উড়িয়ে মারতে গিয়ে অহেতুক উইকেট বিলিয়ে দেন সোহান। এতেই শেষ হয় লিটনের সঙ্গে তার ৩৮ রানের জুটি। চতুর্থ দিনের খেলা শেষে সোহানের আউট হয়ে হতাশা প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

এ প্রসঙ্গে তিনি বলেন, 'আপনি যদি সোহানকেও জিজ্ঞেস করেন সেও এই শট আবার খেলতে চাইবে না। সে নিজে এবং দলকে বিপদে ঠেলে দিয়েছে এই শট খেলে। এই বিষয় নিয়ে কোনো সন্দেহ নেই।'

সোহানের আউটের আগে ১৯৬ রানে এগিয়ে ছিল বাংলাদেশ। আরো ৪০-৫০ রান যোগ হলেই পাকিস্তানকে চাপে ফেলা যেতো বলে মনে করেন ডমিঙ্গো। এমনটা হলে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের সংগ্রহটাও কম হতো। এ নিয়ে আক্ষেপ প্রকাশ করেছেন ডমিঙ্গো।

তিনি বলেন, 'দেখুন, আমি কখনও মিডিয়ায় খেলোয়াড়দের সমালোচনা করি না। কিন্তু আমার মনে হয় আমরা কিছুটা ভালো মোমেন্টাম নিয়ে ফিরে পেয়েছিলাম। আমার মনে হয় আমরা ম্যাচের নিয়ন্ত্রণে ছিলাম। আমরা ১৯৬ রানে এগিয়ে ছিলাম ৪ উইকেট হাতে রেখে। দুই ব্যাটসম্যান তাদের জায়গা তৈরি করে নিয়েছিল। এই জুটি আরও ৪০-৫০ রান যোগ করতে পারলে পাকিস্তানকে চাপে ফেলে দেয়া সম্ভব ছিল। এরপর তারা এক ঘণ্টার মতো ব্যাটিংয়ের সুযোগ পেত।'

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড