• বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ ৫৭ ওভার বল করেও ফেলতে পারল না ১টি উইকেট

  ক্রীড়া প্রতিবেদক

২৭ নভেম্বর ২০২১, ১৬:৫৫
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট হাতে বাংলাদেশের বোলারদের ওপর রাজত্ব করেছেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। ৯৩ রান করে অপেক্ষার প্রহর বাড়িয়ে দিন শেষ করেছেন আবিদ। আর ৫২ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন শফিক। বাংলাদেশের চেয়ে এখনও ১৮৫ রানে পিছিয়ে পাকিস্তান।

এদিন বাংলাদেশকে ৩৩০ রানে অলআউট করে শুরু থেকেই বাংলাদেশের ব্যাটসম্যানদের হতাশায় ডুবিয়েছেন পাকিস্তানের দুই ওপেনার। দুই সেশনে বাংলাদেশের বোলারদের কোনো সুযোগই দেননি এই দুই ব্যাটার। অবিচ্ছিন্ন থেকে দিনের খেলা শেষ করেছেন তারা।

বাংলাদেশের জন্য ছিলো খুবই গুরুত্বপূর্ণ দ্বিতীয় দিনের সকালটা। প্রথম ঘন্টা দেখে শুনে পার করে আরো বড় সংগ্রহের আশা নিয়েই দিনের খেলা শুরু করেছিলেন ২০৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়া লিটন দাস এবং মুশফিকুর রহিম। আরও একটি সেঞ্চুরির চেষ্টা করছিলেন ৮২ রানে ব্যাট করতে নামা মুশফিক।

কিন্তু দিনের খেলার দ্বিতীয় ওভারেই আঘাত হানেন হাসান আলী। এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ব্যক্তিগত ১১৪ রানে আউট হয়েছেন লিটন। এতে পঞ্চম উইকেটে মুশফিকের সঙ্গে তার ২০৬ রানের রেকর্ড জুটি ভাঙে। এরপর ৭৭ রান তুলতেই একে একে শেষ ৬ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

অভিষেক রাঙাতে পারেননি ইয়াসির আলী রাব্বি। ৪ রান করে হাসানের বলে বোল্ড হয়েছেন এই তরুণ ক্রিকেটার। আর ৯ রানের আক্ষেপে পুড়েছেন ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরির আশায় ব্যাট করা মুশফিক।

ফাহিম আশরাফের বলে আম্পায়ারের দেয়া লেগ বিফোর উইকেটের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন আছে। রিভিউও নিয়েছিলেন মুশফিক, তাতে দেখা যায় বল যখন ব্যাট ছাড়িয়ে যাচ্ছিল ঠিক সেসময় ব্যাটের কানা স্পর্শ করেছিল প্যাডেও। কিন্তু আল্ট্রা এজে কম্পন দেখা দেয়ায় আউট দিতে বাধ্য হন আম্পায়ার।

মুশফিক আক্ষেপে পুড়লেও দারুণ ব্যাট করেছেন মেহেদী হাসান মিরাজ। ৮ নম্বরে নেমে ৬ চারের সাহায্যে ৩৮ রান করে অপরাজিত ছিলেন তিনি। কিন্তু তাইজুল ইসলাম, রাহী-এবাদতরা দ্রুত আউট হয়ে গেলে সঙ্গীর অভাবে আর ইনিংস বড় করার সুযোগ হয়নি তার।

তাইজুল ১১ রান এবং ৮ রান করে আউট হয়েছেন রাহী। আর এবাদতকে বোল্ড করে ৫ উইকেট শিকারের কৃতিত্ব অর্জন করেছেন হাসান। দ্বিতীয় দিনে বাংলাদেশের ৬ উইকেটের ৪টিই তার। ২টি করে উইকেট শাহীন এবং আশরাফের।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ (১ম ইনিংস)- ৩৩০/১০ (১১৪.৪ ওভার) (লিটন ১১৪, মুশফিক ৯১; হাসান ৫/৫১, ফাহিম ২/৫৪)

পাকিস্তান (১ম ইনিংস)- ১৪৫/০ (ওভার ৫৭) (আবিদ ৯৩*, শফিক ৫২*)

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড