• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেকেআরের কাছে ‘পাত্তাই পায়নি’ দিল্লি : পন্টিং

  ক্রীড়া ডেস্ক

১৪ অক্টোবর ২০২১, ১১:৩১
ছবি : সংগৃহীত

এবারের আইপিলের সবচেয়ে ধারাবাহিক দল ছিল দিল্লি ক্যাপিটালস। ফ্র্যাঞ্চাইজিটি রাউন্ড রবিন লিগ পর্ব শেষ করেছিল পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে। তবে প্লে-অফে দুটি ম্যাচেই হার, তাতে টানা দ্বিতীয়বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল আর খেলা হলো না রিশাভ পান্থ-শ্রেয়াস আইয়ারদের।

গতকাল রাতে টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফায়ারে চরম নাটকীয়তায় ভরপুর ম্যাচে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্সের কাছে ৩ উইকেটে হারে দিল্লি। ম্যাচটা কলকাতা মাত্র ১ বল আর ৩ উইকেট হাতে রেখে জিতলেও দিল্লির প্রধান কোচ রিকি পন্টিংয়ের মতে এবারের আসরে এই প্রথম কোনো দলের কাছে পাত্তা পায়নি তার শিষ্যরা। এ ছাড়াও দুই দলের প্রথম পাওয়ারপ্লে ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে বলে মনে করছেন তিনি।

টস হেরে আগে ব্যাট করা দিল্লি নিজেদের প্রথম পাওয়ারপ্লেতে ১ উইকেট হারিয়ে যেখানে ৩৮ রান তুলতে পেরেছিল, সেখানে কলকাতা বিনা উইকেটেই করে ফেলে ৫১ রান। ম্যাচ হারের পর তাই পন্টিং বলছিলেন, ‘একদম সত্যি করে বললে, পেছনে ফিরে তাকালে দেখা যাবে পুরো টুর্নামেন্টে এই একটা ম্যাচেই আমরা প্রতিপক্ষের কাছে পাত্তা পাইনি। অন্তত আমি তাই মনে হচ্ছে।’

কলকাতার বিপক্ষে স্কোরবোর্ডে মাত্র ১৩৫ রানের পুঁজি নিয়েও শেষের দিকে দারুণ লড়ে দিল্লি। একটা সময় তো মনে হচ্ছিল হারা ম্যাচ জিতেই যাচ্ছে দলটি। তবে শেষ ২ বলে ৬ রান দরকার পড়লেও, রাহুল ত্রিপাঠি ছক্কা হাঁকিয়ে কলকাতাকে এনে দেন ফাইনালের টিকিট। দারুণ একটি মৌসুমে এভাবে শেষ হবে তা ঘুণাক্ষরেও ভাবেননি পন্টিং। দুটি কোয়ালিফায়ারের একটিও কাজে লাগাতে না পারায় বেশ হতাশ তিনি।

আর এই হারের পেছনে পন্টিং কাঠগড়ায় দাঁড় করিয়েছেন দলের ব্যাটিং ব্যর্থতাকেই। অস্ট্রেলিয়ার কিংবদন্তি এই ক্রিকেটার বলেন, ‘আমরা আজ (বুধবার) ভালো ব্যাটিং করতে পারিনি। পাওয়ারপ্লেতেও স্কোরবোর্ডে ওঠেনি যথেষ্ট রান। আর ব্যাটিং ইনিংসে নিয়মিত বিরতিতে উইকেট তো হারিয়েছি। শেষের দিকে, হেটমায়ার (১০ বলে ১৭) এবং আইয়ার (২৭ বলে ৩০*) না থাকলে তো আমরা ১৩০ রানও করতে পারতাম না।’

আইপিএল থেকে দিল্লি ছিটকে পড়ায় আগামীকাল ফাইনালে শিরোপা লড়াইয়ে নামছে চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত ৮টায়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড