• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফ্রিতে দেশের হয়ে খেলছেন এমবাপে

  ক্রীড়া ডেস্ক

০৫ অক্টোবর ২০২১, ১২:১১
ফ্রিতে দেশের হয়ে খেলছেন এমবাপে
কাইলিয়ান এমবাপে (ছবি : ফ্রান্স ২৪)

বর্তমান সময়ে ক্লাব ফুটবলের অন্যতম সেরা তারকা কাইলিয়ান এমবাপে। তাকে দলে ভেড়াতে ২২০ মিলিয়ন ইউরো পর্যন্ত খরচ করতে রাজি ছিল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। যদিও ফ্রান্সের জাতীয় দলের হয়ে সাম্প্রতিক সময়টা মোটেও ভালো যাচ্ছে না প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) এ তরুণ ফরোয়ার্ডের।

বিশেষ করে সবশেষ ইউরো কাপের দ্বিতীয় রাউন্ড থেকে ফ্রান্সের বিদায়ের বড় দায়টা এমবাপের কাঁধেই চাপানো হয়। কেননা সুইজারল্যান্ডের বিপক্ষে টাইব্রেকারে গিয়ে গোল করতে ব্যর্থ হয়েছিলেন তরুণ এ তারকা। ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ের অন্যতম কারিগর হলেও, মাত্র তিন বছরের ব্যবধানে তিনিই যেন এখন দলের মূল সমস্যা।

ইউরো কাপে টাইব্রেকারে পেনাল্টি মিস করায় পুর দলের কাছ থেকে যেমন সমর্থন ও সাহস আশা করেছিলেন তার কিছুই পাননি এমবাপে। এখন নিজ দেশের জার্সিতে মাঠে নামতে কোনো টাকা নেন না তিনি। শুধু চান সবাই যেন খারাপ সময়ে তার পাশে থাকে। কিন্তু এখন সেটিও না পেয়ে হতাশ হয়ে পড়েছেন ২২ বছর বয়সী এ তারকা ফুটবলার।

ল্য ইকুইপকে দেওয়া সাক্ষাৎকারে এমবাপে বলেছেন, ফ্রান্স জাতীয় দলের হয়ে খেলতে আমি কোনোদিন একটি ইউরোও নেইনি। সবসময় জাতীয় দলের হয়ে ফ্রিতেই খেলে যাব আমি। সবচেয়ে বড় বিষয় হলো- আমি কখনো দলের জন্য সমস্যা হতে চাই না।

তিনি আরও বলেন, একটা সময় থেকে কিন্তু আমার মনে হতে শুরু করেছে, আমিই হয়তো সমস্যা এবং মানুষও ভাবছে আমি একটি সমস্যা। আমি এমন বার্তা পেয়েছি যে আমার ইগোর কারণে আমরা হারছি এবং আমার অনেক বেশি স্বাধীনতা প্রয়োজন। আরও বলা হয়েছে, আমি না থাকলে হয়তো আমরা জিততে পারতাম।

আরও পড়ুন : শেষ মুহূর্তের রোমাঞ্চে চেন্নাইকে হারিয়ে শীর্ষে দিল্লি

এমন সব কথা শুনে প্রয়োজনে ফরাসি জাতীয় দলের বাইরে থাকার পথও বেছে নেওয়ার কথা ভেবেছেন এমবাপে। তার মতে, এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ফ্রান্সের জাতীয় দল। এই দল যদি আমাকে ছাড়া ভালো থাকে, তাহলে আমি চলে যাব।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড