• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যারাডোনার সম্মানে ১০ নম্বর জার্সি তুলে রাখার আহ্বান

  ক্রীড়া ডেস্ক

২৬ নভেম্বর ২০২০, ১৬:০২
ম্যারাডোনা
দিয়েগো ম্যারাডোনা (ছবি : সংগৃহীত)

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। তার চিরবিদায়ে বিশ্ব ফুটবলের এক উজ্জ্বল নক্ষত্রের পতন ঘটেছে। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এ মহানায়ক বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে নিজের বাড়িতে প্রয়াত হন। কিংবদন্তি ফুটবলার চলে গেছেন, কিন্তু রেখে গেছেন তাঁর শৈল্পিক ফুটবলের নানা স্মৃতি।

আর্জেন্টাইন এ তারকার সম্মানে তার ১০ নম্বর জার্সিকে স্থায়ীভাবে তুলে রাখার আহ্বান জানিয়েছেন লিগ ওয়ানের দল অলিম্পিক মার্শেইয়ের কোচ আন্দ্রে ভিয়াস-বোয়াস।

ম্যারাডোনার জার্সিকে ‘এল দিয়েস’ নামে ডাকেন ভক্তরা। তাই জার্সিটির প্রতি সম্মান জানিয়ে তুলে রাখার আহ্বান জানিয়েছেন বোয়াস। গোল ডটকমের এক প্রতিবেদন অনুযায়ী গতকাল রাতে চ্যাম্পিয়নস লিগে পোর্তোর বিপক্ষে ম্যাচ শেষে তিনি বলেন, ‘ম্যারাডোনার মৃত্যুর খবর মেনে নেওয়া অনেক কঠিন। আমি ফিফাকে অনুরোধ করব ১০ নম্বর জার্সি সব প্রতিযোগিতা থেকে তুলে রাখতে। এটাই হতে পারে তাঁর প্রতি সম্মান জানানোর সবচেয়ে ভালো উপায়। তাঁর মৃত্যু বিশ্ব ফুটবলের জন্য এক অপূরণীয় ক্ষতি।’

এর আগে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) ফিফার কাছে তাদের দলের ১০ জার্সি তুলে রাখার অনুমতি চেয়েছিল। কিন্তু ওই প্রস্তাবে সাড়া দেয়নি বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা।

এই কিছুদিন আগে মস্তিষ্কে সফল অস্ত্রোপচার হয়েছিল ম্যারাডোনার। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আর্জেন্টাইন কিংবদন্তি গিয়েছিলেন অতিরিক্ত অ্যালকোহল আসক্তি থেকে সেরে ওঠার নিরাময় কেন্দ্রে। এরপর বাসায় ফিরেছিলেন ম্যারাডোনা। সেখানেই মারা যান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড