• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৫ বছর পর এমন লজ্জায় ডুবল বার্সা

  ক্রীড়া ডেস্ক

২২ নভেম্বর ২০২০, ১৫:৩৭
মেসি
দলের পারফরম্যান্সে হতাশ লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

সময়টা চরম বাজে যাচ্ছে কাতালান ক্লাব বার্সেলোনার। নতুন মৌসুমে প্রধান কোচ বদল করেও তেমন লাভ হয়নি তাদের। ফর্মে নেই দলের সেরা তারকা লিওনেল মেসিসহ অন্য ফুটবলারও।

নতুন মৌসুমে এখন পর্যন্ত আট ম্যাচ খেলেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। এ আট ম্যাচে তারা জয় পেয়েছে মাত্র তিনটে। এর বিপরীতে হেরেছে তিনটিতে আর ড্র করেছে দুটিতে। এখন পর্যন্ত মাত্র ১১ পয়েন্ট জমা হয়েছে ঝুলিতে।

লিগে মৌসুমের সবচেয়ে বড় দুই ম্যাচেই হেরেছে কাতালানরা। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে হার দেখেছে। শনিবার রাতের ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে হেরেছে ১-০ গোলে।

ওয়ান্ডা মেট্রোপলিটানোয় প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করে দলকে এগিয়ে নেন বেলজিয়াম ফুটবলার ইয়ানিক কারাসকো। তার ওই গোলেই বার্সার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়েন ডিয়াগো সিমিওনের শিষ্যরা। ২০১০ সালের পরে এই প্রথম মেসিদের বিপক্ষে জয়ের স্বাদ নিল লা লিগার শক্তিশালী দলটি।

এই হারে বার্সাও ২৫ বছরের মধ্যে লিগ টেবিলে সাক্ষী হয়েছে সবচেয়ে বাজে অবস্থার। ১১ পয়েন্ট নিয়ে টেবিলের দশম স্থানে আছে তারা। ১৯৯৫ মৌসুমের পরে লিগের শুরুটা এমন বাজে আর হয়নি কাতালানদের। ২০০২ এবং ২০০৩ মৌসুমে অবশ্য খারাপ সময় এসেছিল। সেটাও এতো প্রকট নয়।

সেবার মৌসুমের শুরুর আট ম্যাচে তিন জয়, তিন ড্র এবং দুই ম্যাচে হার দেখেছিল বার্সেলোনা। ২০০০-২০০১ মৌসুমও অবশ্য ভালো যায়নি কাতালানদের। কিন্তু ওই মৌসুমেও শুরুর আট ম্যাচের চারটি জয় পেয়েছিল লা লিগার শক্তিশালী দলটি। মেসি-রোনালদিনহোর জুটি অবশ্য বার্সার আগের সেই দুর্দিন চাপা দিয়েছিলেন পরের মৌসুমগুলোতে।

বার্সা যেমন ২৫ বছরের মধ্যে সবচেয়ে বাজে শুরু করেছে। তেমনি ২৫ বছরের মধ্যে গোল খাওয়ার দিক থেকে সবচেয়ে ভালো শুরু করেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। লা রোজারা ৮ ম্যাচে হজম করেছে মাত্র দুই গোল। এই আট ম্যাচ থেকে স্পেন রাজধানীর ক্লাবটি জয় পেয়েছে ছয়টিতে। বাকি দুই ম্যাচ সমতা নিয়ে মাঠ ছেড়েছে। শুধু শেষ আট ম্যাচ নয়। লিগে সর্বশেষ ২৪ ম্যাচ হার দেখেননি ডিয়াগো সিমিওনে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড